লকডাউনের আওতায় রোহিঙ্গা ক্যাম্প     আসুন সচেতন হয়ে করোনা মোকাবিলা করি : রাষ্ট্রপতি     বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যুদণ্ডের রায় কার্যকরের দাবি     বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যু পরোয়ানা কারাগারে     শবে বরাতে বিশেষ দোয়া ও কবরস্থানে জনসমাগম না করার আহ্বান     করোনা প্রতিরোধে কক্সবাজার লকডাউন ঘোষণা     করোনা: ড. মোমেনকে চীনা পররাষ্ট্রমন্ত্রীর ফোন, সহযোগিতার আশ্বাস     ত্রাণ কার্যক্রম তদারকি করতে ৫৫ জন কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছে সরকার    

উখিয়ায় দালালসহ মালয়েশিয়াগামী ২০ রোহিঙ্গা আটক

  ফেব্রুয়ারি ২৫, ২০২০     ৬৯     ২০:৪৩     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া থেকে বাংলাদেশি দুই দালালসহ সাগরপথে মালয়েশিয়া পাড়ি দেওয়ার অপেক্ষায় থাকা ২০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত উখিয়ার ইনানী সৈকত ও কুতুপালংয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক দালালরা হলো- উখিয়ার ইনানী এলাকার বাসিন্দা সলিম উল্লাহর ছেলে মো. শোয়াইব ও দক্ষিণ নিদানিয়া এলাকার মৃত লোকমান হাকিমের ছেলে নুরুল আমিন। এ ছাড়া আটক রোহিঙ্গাদের মধ্যে ১৬ জন নারী ও ৪ জন পুরুষ।

উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার জানান, আটক দালালদের প্ররোচনায় অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার পথে উখিয়ার ইনানী উপকূলীয় এলাকার বড়খাল নামক স্থান থেকে ১৪ জন ও কুতুপালং সড়কের চেকপোস্ট থেকে অন্য ছয়জনকে আটক করা হয়। আটক রোহিঙ্গাদের নিজ নিজ ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হয়েছে। আর আটক দালালদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

তিনি আরও জানান, বিশেষ একটি দালাল চক্র ক্যাম্পের লোকজনকে প্রলোভন দেখিয়ে সাগরপথে পাচারের চেষ্টা করছে। সক্রিয় এ দালালদের গ্রেপ্তারে পুলিশের একটি দল কাজ করছে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর