অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা নিয়ে গণভবনে বৈঠক     করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা     রাজধানীতে ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি     করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে     মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ     মরদেহ সৎকারে প্রতি উপজেলায় ১০ জন স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণের নির্দেশ     প্রধানমন্ত্রীর নির্দেশনা, নিম্ন আয়ের লোকদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিন     ব্রাহ্মণবাড়িয়ায় শিলাবৃষ্টি    

নারী-শিশু নির্যাতন প্রতিরোধে ১ মার্চ থেকে ১৪ দলের সামাজিক অন্দোলন কর্মসূচি শুরু

  ফেব্রুয়ারি ২৬, ২০২০     ৫১     ২০:০২     সংগঠন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ১ মার্চ স্বাধীনতার স্মৃতি বিজড়িত ‘শিখা চিরন্তন’ থেকে সামাজিক আন্দোলন কর্মসূচি পালন শুরু করবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে একত্রিত করে এ দিনে শপথ নেয়া হবে বলে জানান ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম ।
তিনি মহান স্বাধীনতা আন্দোলনের প্রথম দিন ১ মার্চ স্বাধীনতার পক্ষের সকল সামাজিক ও পেশাজীবী সংগঠন এবং নারী-পুরুষ নির্বিচারে সকল পেশাজীবী মানুষকে বিকেল ৩টায় শিখা চিরন্তনের আশার আহবান জানিয়েছেন।
নাসিম আজ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন। সভায় আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিনের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহাদাত হোসেন, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারি, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
মোহাম্মদ নাসিম বলেন, এই সোহরাওয়ার্দী উদ্যানেই ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু। এখানে পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণ করেছিল। এখান থেকে অঙ্গীকার করবো, এই স্বাধীন বাংলাদেশে একটাও নারী নির্যাতন আমরা হতে দেবো না। শেখ হাসিনার নেতৃত্বে নারী ও শিশু নির্যাতনকারিদের বিচার করা হবে।
তিনি আরও বলেন, শিল্প, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়নসহ সব ক্ষেত্রে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, তাহলে কেন আমরা একটি পাশবিক দানবীয় শক্তিকে দমন করতে পারবো না।
নারী ও শিশু নির্যাতনকারীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে শাস্তি নিশ্চিত করার আহ্বান জানিয়ে নাসিম বলেন, দ্রুত বিচার টাইব্যুনাল আছে, এরপরও আমরা চাইবো আরো সংক্ষিপ্ত করে, আরো কম সময়ের মধ্যে বিচার করে এই দানবীয় শক্তিদের চরম শাস্তি দিতে হবে।
১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সন্ধ্যা ৬টায় মানিক মিয়া অ্যাভিনিউতে ১৪ দলের আয়োজনে মোমবাতি প্রজ্জ্বলন করার মাধ্যমে স্বাধীনতা বিরোধী শক্তির বিরুদ্ধে কর্মসূচি নেওয়া হয়েছে বলেও জানান মোহাম্মদ নাসিম।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর