ঢাকায় যে ৪৬ এলাকায় করোনা রোগী শনাক্ত     লকডাউনের আওতায় রোহিঙ্গা ক্যাম্প     আসুন সচেতন হয়ে করোনা মোকাবিলা করি : রাষ্ট্রপতি     বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যুদণ্ডের রায় কার্যকরের দাবি     বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যু পরোয়ানা কারাগারে     শবে বরাতে বিশেষ দোয়া ও কবরস্থানে জনসমাগম না করার আহ্বান     করোনা প্রতিরোধে কক্সবাজার লকডাউন ঘোষণা     করোনা: ড. মোমেনকে চীনা পররাষ্ট্রমন্ত্রীর ফোন, সহযোগিতার আশ্বাস    

কিশোরগঞ্জে ফের ২ ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা

  ফেব্রুয়ারি ২৭, ২০২০     ৭৯     ০১:৫৭     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ভুল সিগন্যালের কারণে আবার কিশোরগঞ্জের মানিকখালী রেল স্টেশনে দুই ট্রেন মুখোমুখি হওয়ার ঘটনা ঘটেছে। তবে চালকের বুদ্ধিমত্তার কারণে অল্পের জন্য রক্ষা পেয়েছেন শত শত যাত্রী।

জানা গেছে, বুধবার রাত ১০টা ৫৫ মিনিটের দিকে ঢাকা থেকে কিশোরগঞ্জগামী আন্তঃনগর এগারসিন্ধুর এক্সপ্রেস ও ময়মনসিংহ থেকে ভৈরবগামী ২৪৪ ডাউন লোকাল যাত্রীবাহী ট্রেন স্টেশনের দুই নম্বর লাইনে প্রবেশ করে।

এসময় বড় ধরনের দুর্ঘটনার ভয়ে ট্রেনের মধ্যে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তাদের চিৎকারে প্রকম্পিত হয়ে ওঠে আশপাশের এলাকা। ছুটে আসেন আশপাশের হাজারো লোকজন।

তবে শেষ পর্যন্ত চালকদের নৈপুণ্যতায় কয়েক গজের মধ্যে মুখোমুখি হয়েও নিয়ন্ত্রণে আসে দুটি ট্রেন।

স্টেশন সূত্রে জানা গেছে, রাত সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ থেকে ভৈরবগামী লোকাল ২৪৪ ডাউন ট্রেনটি ঢাকা থেকে কিশোরগঞ্জগামী আন্তঃনগর এক্সপ্রেস এগারসিন্দুর গোধূলির জমা মানিকখালী স্টেশনের ২ নম্বর লাইনে যাত্রা বিরতি করে।

কিছুক্ষণের মধ্যেই এগারসিন্ধুর এক্সপ্রেসের ট্রেন মানিকখালী স্টেশন অভিমুখে আসলে এটিকে ওই দুই নম্বর লাইনেই প্রবেশের সিগন্যাল দেয় স্টেশনের কয়েকজন ম্যান। আর এ কারণে ওই ট্রেনটিও যথারীতি স্টেশনের দুই নম্বর লাইনে ঢুকে পড়ে।

কিন্তু নিকটবর্তী হয়ে চালক একই লাইনে দাঁড়িয়ে থাকা লোকাল ট্রেনের লাইটের আলো দেখতে পেয়ে দিশেহারা হয়ে ব্রেক কষেন।

এতে ট্রেনটি কয়েক গজের ব্যবধানে একই লাইনে দাঁড়িয়ে থাকা লোকাল ট্রেনের মুখোমুখি হয়ে রক্ষা পায়। রাত সাড়ে ১১ টার দিকে লাইন পরিবর্তন করে ট্রেন দুটি নিজ নিজ গন্তব্যের উদ্দেশে যাত্রা করে।

এর আগে গত ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে একই স্টেশনে ভুল সিগন্যালের কারণে ময়মনসিংহ থেকে ঢাকাগামী ঈশা খাঁ এবং ঢাকা থেকে ময়মনসিংহগামী ঈশা খাঁ লোকাল ট্রেন ১ নম্বর লাইনে মুখোমুখি হয়। সেবারও চালকের কারণে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান শত শত যাত্রী। এ ব্যাপারে মানিকখালী স্টেশন মাস্টার আবদুস সালাম এবং পূর্বাঞ্চল রেলওয়ের জিএম (চট্টগ্রাম) নাসির উদ্দিন আহমেদের সঙ্গে কথা বলার জন্য দীর্ঘক্ষণ চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

পরে কিশোরগঞ্জ জিআরপি থানার ওসি আবদুর রহমান বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভুল সিগন্যালের কারণে একই লাইনে দুটি ট্রেন মুখোমুখি হয়ে পড়ে বলে জেনেছি। তবে চালকের বুদ্ধিমত্তায় বড় রকমের দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছেন যাত্রীরা।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর