পরিস্থিতি আরও খারাপ হবে : বরিস জনসন     নিউজিল্যান্ডে করোনায় প্রথম মৃত্যু     ঢাকার পথে মেডিক্যাল সরঞ্জামবাহী চীনা বিমান     বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৩০৮৮০, আক্রান্ত ৬৬৩৭৪০     টিভিতে শুরু হলো ষষ্ঠ থেকে নবম শ্রেণির ক্লাস     সরকারের অবহেলায় সংক্রমণ শীর্ষে যুক্তরাষ্ট্র     করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে একই পরিবারের ৫ জন হাসপাতালে     ব্যাপকভিত্তিক পরীক্ষা জরুরি    

বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালত-প্রীতিভোজ পণ্ড, জরিমানা

  মার্চ ২২, ২০২০     ৭৯     ১০:১৯     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : গাজীপুরের শ্রীপুরে ব্যাপক লোকসমাগম ঘটিয়ে প্রীতিভোজের অনুষ্ঠান করায় দুটি বিয়ের আয়োজন পণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২২ মার্চ) সরকারি নির্দেশ অমান্য করে বিয়ের আয়োজন করার উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করে।

শ্রীপুর উপজেলা মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামে এবং তেলিহাটি ইউনিয়নের ডুমবাড়ীচালা গ্রামে পৃথক অনুষ্ঠান দুইটি হচ্ছিল।

সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন।

তিনি জানান, সিংগারদিঘী গ্রামে তাহের আলী মোড়লের বাড়িতে ও ডুমবাড়ীচালা গ্রামে দেলোয়ার হোসেনের বাড়িতে সরকারি নির্দেশ অমান্য করে প্রত্যেকের ছেলের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। এতে ব্যাপক জনসমাগম করে অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করায় উপজেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে তাহের আলী মোড়ল আত্মীয়-স্বজনসহ পালিয়ে যাওয়ায় তাদের দণ্ডের আওতায় আনা সম্ভব হয়নি। তবে আয়োজন ও লোকসমাগম পণ্ড করা হয়।

এদিকে, দেলোয়ার হোসেনকে হাতেনাতে আটক করে দণ্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং অনুষ্ঠান পণ্ড করা হয়।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর