করোনা সম্পর্কে যেসব তথ্য এখনো অজানা     সর্বশেষ করোনা পরিস্থিতি, গত ২৪ ঘণ্টায় নতুন কোনো আক্রান্ত নেই     পরিস্থিতি আরও খারাপ হবে : বরিস জনসন     নিউজিল্যান্ডে করোনায় প্রথম মৃত্যু     ঢাকার পথে মেডিক্যাল সরঞ্জামবাহী চীনা বিমান     বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৩০৮৮০, আক্রান্ত ৬৬৩৭৪০     টিভিতে শুরু হলো ষষ্ঠ থেকে নবম শ্রেণির ক্লাস     সরকারের অবহেলায় সংক্রমণ শীর্ষে যুক্তরাষ্ট্র    

এইচএসসি পরীক্ষা স্থগিত

  মার্চ ২২, ২০২০     ১৪০     ১৬:০০     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনা ভাইরাসের কারণে এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ রোববার শিক্ষা মন্ত্রণালয়ে চলমান পরিস্থিতি নিয়ে বৈঠকের পর এ সিদ্ধান্ত নেয়া হয়। এপ্রিলের প্রথম সপ্তাহে নতুন রুটিন দেয়া হবে বলে জানানো হয়।
রোববার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।
১লা এপ্রিল থেকে ২০২০ সালের এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। ৪ঠা মে পর্যন্ত এইচএসসির তত্ত্বীয় এবং ৫ থেকে ১৩ মের মধ্যে সব ব্যবহারিক পরীক্ষা শেষ করার সূচি নির্ধারিত ছিল
এর আগে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় উদ্ভূত পরিস্থিতিতে শনিবার এইচএসসি পরীক্ষার পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করে শিক্ষা বোর্ডগুলো। পরীক্ষার্থীদের বাড়িতে অবস্থান করে পরীক্ষার প্রস্তুতি নিতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত করোনার প্রাদুর্ভাবের কারণে গত ১৬ই মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেয় সরকার। আগামী ৩১শে মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

উত্তরণবার্তা/সাব্বির



পুরনো খবর