যুক্তরাজ্যে ১ দিনে ৫৬২ জনের মৃত্যু     করোনা ছড়িয়ে পড়তে পারে মার্কিন যুদ্ধজাহাজে চার হাজার ক্রুর মধ্যে     প্রধানমন্ত্রী ঘোষিত ৫ হাজার কোটি টাকা প্রণোদনা প্যাকেজের গাইডলাইন প্রকাশ     ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন জারি, অফিস খুলবে ১২ এপ্রিল     রেল-বাস পর্যায়ক্রমে চালু হবে     বৃহস্পতিবার ৩০০ জাপানি নাগরিক টোকিওর উদ্দেশে ঢাকা ছাড়বে     ‌সংক‌টেও রাজনৈতিক ফায়দা লুট‌তে বিএন‌পি অপতৎপরতায় লিপ্ত     রোহিঙ্গা-স্থানীয়দের জন্য বিশ্ব ব্যাংকের ৩৫০ মিলিয়ন ডলার সহায়তা    

করোনা নিয়ে যা বললেন চিরকুটের সুমি

  মার্চ ২৩, ২০২০     ৩৯     ২২:৫২     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : করোনা ভাইরাস প্রতিরোধের নিয়ম সঠিকভাবে মেনে চলার আহ্বান জানিয়েছেন দেশের জনপ্রিয় ‘চিরকুট’ ব্যান্ডের গীতিকার, সুরকার ও শিল্পী শারমিন সুলতানা সুমি। এক ভিডিও বার্তায় সবাইকে এ আহ্বান জানান তিনি।

ভিডিও বার্তায় তিনি বলেন, আমরা সবাই একটি ভয়ঙ্কর অভিজ্ঞতার মধ্যে দিয়ে যাচ্ছি। এই অভিজ্ঞতার নাম করোনা ভাইরাস। এই ভাইরাসের কারণে এই পৃথিবী আজ ওলট-পালট। আমাদের দেশ বিপর্যস্ত। কিন্তু এই পরিস্থিতিতে আমাদের ভয় পেলে চলবে না। আমাদের মাথা ঠাণ্ডা রাখতে হবে। আমাদের সঠিক কিছু নিয়ম মানতে হবে। হ্যান্ডওয়াস ও সাবান দিয়ে আমারা বারবার হাত ধৌত করবো। বাইরে বের না হয়ে আমাদের ঘরে থাকেত হবে। আমাদের একে অপরের থেকে নিরাপদ দূরত্বে থাকবো।

তিনি আরো বলেন, হাঁচি-কাশি আসলে আমারা টিসু কিংবা রুমাল দিয়ে মুখ ঢাকবো। যেখানে সেখানে আমরা থুতু ফেলবো না।

এই ছোটখাটো নিয়মগুলো যদি আমরা নিজেদের স্বার্থে, প্রিয়জনের স্বার্থে এবং দেশের স্বার্থে মেনে চলতে পারি তাহলে আমার দৃঢ় বিশ্বাস, করোনার বিরুদ্ধে আমাদের যে যুদ্ধ সেটাতে জিততে খুব বেশিদিন লাগবে না।

তাই আপনাদের কাছে আমার বিশেষ অনুরোধ, আসুন নিয়মগুলো ঠিকভাবে মেনে চলি।

উত্তরণবার্তা /এআর
 



পুরনো খবর