করোনা সংক্রমণে চলতি মাস খুবই ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী     যেভাবে গ্রেফতার হলেন বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ     করোনা: দেশে ২৪ ঘণ্টায় মোট ৭৯২ জনের নমুনা পরীক্ষা     রপ্তানিকারকরা দুই শতাংশ সুদে ঋণ পাবেন     দ্রুত কার্যকর করা হবে বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের ফাঁসির রায় : স্বরাষ্ট্রমন্ত্রী     ঢাকায় করোনায় আক্রান্ত আরো ২০     করোনায় আরো ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৪১     শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে ঈদ পর্যন্ত!    

শুভ জন্মদিন সাকিব আল হাসান

  মার্চ ২৪, ২০২০     ৩৮     ১০:১৫     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন আজ। ১৯৮৭ সালে আজকের দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন এই তারকা ক্রিকেটার। আজ ৩৩ বছরে পা দিলেন বাংলাদেশি পোস্টারবয়।

করোনা আতঙ্কে বিশ্বের অন্যান্য মানুষের মতই বর্তমান সময়টা খুব ভালো যাচ্ছে না সাকিবের। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বর্তমানে রয়েছেন যুক্তরাষ্ট্রে । করোনা ভাইরাস আতঙ্কে সেখানেই নিজেকে আইসোলেশনে রেখেছেন তিনি । তাই ধারণা করা যাচ্ছে, একরকম বন্দি হয়েই এবারের জন্মদিন পালন করতে হবে সাকিব আল হাসানকে।

গত শনিবার (২১ মার্চ) ফেসবুকে দেয়া এক ভিডিও বার্তায় সাকিব নিজেই আইসোলশনের কথা জানান এবং করোনা ভাইরাস থেকে বাংলাদেশের সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন।

২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি-টুয়েন্টি ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের।

এখন পর্যন্ত ২০৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে সাকিব রান করেছেন ৬৩২৩। ৫৬ টেস্টে রান করেছেন ৩৮৬২ এবং ৭৬টি আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে রান ১৫৬৭।

টেস্টে উইকেট সংখ্যা ২১০, বাংলাদেশের সর্বোচ্চ। ওয়ানডে ক্রিকেটে উইকেট সংখ্যা ২৬০। টি-টুয়েন্টি ক্রিকেটে উইকেট সংখ্যা ৯২, বাংলাদেশের সর্বোচ্চ এবং বিশ্ব ক্রিকেটে তৃতীয়।

টেস্টে সাকিবের অর্ধশতক ২৪, শতক ৫ ও ক্যারিয়ার সেরা ২১৭ রানের ইনিংস। ওয়ানডে ক্রিকেটে অর্ধশতক ৪৭ টি আর শতক ৯ টি। টি-টুয়েন্টি ক্রিকেটে অর্ধশতক ৯ টি, ক্যারিয়ার সেরা রান ৮৪।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে ক্রিকেটের বাইরে আছেন সাকিব আল হাসান। এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়ে অংশ নিতে পারছেন না আন্তর্জাতিক ক্রিকেটে । এই সময়টা তিনি ব্যয় করছেন বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে।

উত্তরণবার্তা/এআর



বাদশাহর দান তো বাদশাহর মতোই

  এপ্রিল ০৭, ২০২০     ৪৬৭

হবিগঞ্জ জেলা ‘লকডাউন’ ঘোষণা

  এপ্রিল ০৭, ২০২০     ২৭৪

ঢাকায় করোনায় আক্রান্ত আরো ২০

  এপ্রিল ০৭, ২০২০     ১৭৩

পুরনো খবর