করোনা সংক্রমণে চলতি মাস খুবই ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী     যেভাবে গ্রেফতার হলেন বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ     করোনা: দেশে ২৪ ঘণ্টায় মোট ৭৯২ জনের নমুনা পরীক্ষা     রপ্তানিকারকরা দুই শতাংশ সুদে ঋণ পাবেন     দ্রুত কার্যকর করা হবে বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের ফাঁসির রায় : স্বরাষ্ট্রমন্ত্রী     ঢাকায় করোনায় আক্রান্ত আরো ২০     করোনায় আরো ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৪১     শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছে ঈদ পর্যন্ত!    

পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ

  মার্চ ২৪, ২০২০     ৫৫     ১৬:২৩     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : আগামী ১৮ই অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতীয় দৈনিক দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, পিছিয়ে যেতে পারে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের সপ্তম আসরটি।

করোনা প্রাদুর্ভাব রুখতে আগামী ২৭শে মার্চ পর্যন্ত বিদেশি নাগরিকরা অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে পারবেন না বলে নির্দেশনা জারি করেছে দেশটির সরকার। অস্ট্রেলিয়ার ট্রেজারার জস ফ্রাইডেনবার্গ স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘এ নিষেধাজ্ঞা আরও ছয় মাস বৃদ্ধি করা হতে পারে।’ অস্ট্রেলিয়া সরকার যদি এমন সিদ্দান্ত নেয় সেক্ষেত্রে আগামী ২৭শে সেপ্টেম্বর পর্যন্ত অন্য দেশের নাগরিকরা দেশটিতে প্রবেশ করতে পারবেন না। টি-টোয়েন্টি বিশ্বকাপ ১৮ই অক্টোবর থেকে শুরু হলেও আয়োজক দেশ সাধারণত একমাসেরও বেশি সময় আগে থেকে বিশ্বকাপ প্রস্তুতিতে নেমে পড়ে। আইসিসির কর্মকর্তা, অংশগ্রহণকারী দেশগুলোর নিরাপত্তা প্রতিনিধি এবং স্পন্সর প্রতিষ্ঠানের কর্মীদের ব্যস্ততা শুরু হয় আসর শুরুর অনেক আগেই।

আগামী ২৯শে মার্চ ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে সদস্য দেশগুলোর সঙ্গে বৈঠকে বসবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সে আলোচনায় প্রাধান্য পাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসি অবশ্য আয়োজক দেশ অস্ট্রেলিয়ার করোনা ভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছে। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনই চূড়ান্ত নিতে নারাজ বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

কিন্তু করোনা ভাইরাস পরিস্থিতি কোন দিকে গড়াবে সেটি এখনো স্পষ্ট নয়। সেক্ষেত্রে বিকল্প কি করা যেতে পারে সেটি নিয়ে আলোচনা হবে ২৯শে মার্চের সভায়।

উত্তরণবার্তা/সাব্বির



বাদশাহর দান তো বাদশাহর মতোই

  এপ্রিল ০৭, ২০২০     ৪৬৬

হবিগঞ্জ জেলা ‘লকডাউন’ ঘোষণা

  এপ্রিল ০৭, ২০২০     ২৭৩

ঢাকায় করোনায় আক্রান্ত আরো ২০

  এপ্রিল ০৭, ২০২০     ১৭২

পুরনো খবর