মুজিববর্ষেই বাকি চার খুনিকেও ফেরত আনার আশা পররাষ্ট্রমন্ত্রীর     দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে     করোনা পরীক্ষা বাড়াতে বললেন স্বাস্থ্যমন্ত্রী     করোনা সংক্রমণে চলতি মাস খুবই ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী     যেভাবে গ্রেফতার হলেন বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ     করোনা: দেশে ২৪ ঘণ্টায় মোট ৭৯২ জনের নমুনা পরীক্ষা     রপ্তানিকারকরা দুই শতাংশ সুদে ঋণ পাবেন     দ্রুত কার্যকর করা হবে বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের ফাঁসির রায় : স্বরাষ্ট্রমন্ত্রী    

২৯ মার্চ থেকে আদালতে সাধারণ ছুটি

  মার্চ ২৪, ২০২০     ৫৯     ২২:৫৮     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত এই ছুটি কার্যকর শুরু হবে। এ বিষয়ে মঙ্গলবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ ব্যারিস্টার সাইফুর রহমান সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসের কারণে যেহেতু সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। এটা বিবেচনায় নিয়ে প্রধান বিচারপতির নির্দেশে এই ছুটি ঘোষণা করা হয়েছে।

ছুটির নোটিশে বলা হয়েছে, দেশব্যাপী করোনাভাইরাস রোগ (কোভিড-১৯)-এর সংক্রমণ মোকাবেলা এবং এর বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ প্রেক্ষাপটে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ ও সব অধস্তন আদালতসমূহে সাধারণ ছুটি ঘোষণা করা হল।

এর আগে করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে দেশের সব জেলা ও দায়রা জজ, মহানগর দায়রা জজ, মুখ্য বিচারিক হাকিম ও মহানগর মুখ্য বিচারিক হাকিমদের উদ্দেশে ৪ এপ্রিল আয়োজিত প্রধান বিচারপতির অভিভাষণ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

এ ছাড়াও বিচারক, আইনজীবী ও বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং আদালতে আসা বিচারপ্রার্থীদের নিরাপত্তার স্বার্থে সুপ্রিম কোর্ট ও নিম্ন আদালতগুলোতে বিচার কাজ সীমিত করা হয়েছে।

উত্তরণবার্তা /এআর



বাদশাহর দান তো বাদশাহর মতোই

  এপ্রিল ০৭, ২০২০     ৫০৯

হবিগঞ্জ জেলা ‘লকডাউন’ ঘোষণা

  এপ্রিল ০৭, ২০২০     ২৮৪

ঢাকায় করোনায় আক্রান্ত আরো ২০

  এপ্রিল ০৭, ২০২০     ১৭৩

পুরনো খবর