মুজিববর্ষেই বাকি চার খুনিকেও ফেরত আনার আশা পররাষ্ট্রমন্ত্রীর     দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে     করোনা পরীক্ষা বাড়াতে বললেন স্বাস্থ্যমন্ত্রী     করোনা সংক্রমণে চলতি মাস খুবই ঝুঁকিপূর্ণ: স্বাস্থ্যমন্ত্রী     যেভাবে গ্রেফতার হলেন বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ     করোনা: দেশে ২৪ ঘণ্টায় মোট ৭৯২ জনের নমুনা পরীক্ষা     রপ্তানিকারকরা দুই শতাংশ সুদে ঋণ পাবেন     দ্রুত কার্যকর করা হবে বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের ফাঁসির রায় : স্বরাষ্ট্রমন্ত্রী    

করোনা প্রতিরোধ, ফিফার কর্মসূচিতে মেসিরা

  মার্চ ২৫, ২০২০     ২৯     ০৯:২৭     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : গোটা বিশ্বে সমস্যা এখন একটাই—করোনা ভাইরাস। এই ভাইরাসের প্রকোপ কমাতে এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সঙ্গে একজোট হয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য একটি ভিডিও বার্তা বানিয়েছে তারা। প্রচারণাটির নাম হলো ‘পাস দ্য মেসেজ টু কিক-আউট করোনা ভাইরাস’। এখানে আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, ব্রাজিলের অ্যালিসন বেকার, ইতালির জিয়ানলুইজি বুফন, স্পেনের ইকার ক্যাসিয়াসসহ অংশ নিয়েছেন সাবেক ও বর্তমান ২৮ জন ফুটবলার। এই ভিডিওতে ডব্লিউএইচওর নীতিমালা মেনে করোনা ভাইরাস প্রতিরোধে পাঁচটি বিধির কথা বলা আছে। এখানে নিয়মিত হাত ধোয়া, কাশি-কফ দেয়ার কৌশল, মুখে হাত না দেয়া, শারীরিক দূরত্ব বজয়া রাখা, শরীর খারাপ লাগলে বাড়িতে থাকা ইত্যাদি নিয়মের কথা বলা হয়েছে।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিন্নো এ প্রসঙ্গে বলেন, ‘করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে আমাদের দলীয় প্রচেষ্টা দরকার। ফিফা তাই ডব্লিউএইচওর সঙ্গে আছে। কারণ সবকিছুর আগে স্বাস্থ্য সুরক্ষা। আমি ফুটবল বিশ্বের সবাইকে একজোট হয়ে কাজ করার আহ্বান জানাই। আশা করব, আমাদের এই ভিডিও বার্তা গোটা বিশ্বে ছড়িয়ে যাবে। এখানে সুন্দর খেলা ফুটবল ইতিহাসের সেরা সব খেলোয়াড় অংশ নিয়েছেন, বার্তাটি ছড়িয়ে দিয়ে কোভিড-১৯কে বিদায় করতে তারা বদ্ধপরিকর।’

ফিফার সদস্যভুক্ত ২১১টি দেশে এই ভিডিও বার্তা বিভিন্ন মাধ্যমে পাঠিয়ে দেয়া হয়েছে, ইতিমধ্যে এর প্রচারও শুরু হয়েছে। ভিডিওটি ১৩টি ভিন্ন ভিন্ন ভাষায় অনুবাদ করে প্রচারিত হচ্ছে।

এই ভার্চুয়াল প্রচারণায় আরো আছেন আর্জেন্টিনার হুয়ান ভেরন, কলম্বিয়ার রাদামেল ফ্যালকাও, ইংল্যান্ডের মাইকেল ওয়েন, গ্যারি লিনেকার, স্পেনের কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, ক্যামেরুনের স্যামুয়েল ইতো, জার্মানির মিরোস্লাভ ক্লোসা, ফিলিপ লাম, আইভরি কোস্টের ইয়াইয়া তোরে, ভারতের অধিনায়ক সুনিল ছেত্রি, দক্ষিণ কোরিয়ার পার্ক জি সুং, জাপানের আসাকো তাকাকুরারা।

উত্তরণবার্তা/এআর



বাদশাহর দান তো বাদশাহর মতোই

  এপ্রিল ০৭, ২০২০     ৫১২

হবিগঞ্জ জেলা ‘লকডাউন’ ঘোষণা

  এপ্রিল ০৭, ২০২০     ২৮৫

ঢাকায় করোনায় আক্রান্ত আরো ২০

  এপ্রিল ০৭, ২০২০     ১৭৫

পুরনো খবর