অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা নিয়ে গণভবনে বৈঠক     করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা     রাজধানীতে ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি     করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে     মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ     মরদেহ সৎকারে প্রতি উপজেলায় ১০ জন স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণের নির্দেশ     প্রধানমন্ত্রীর নির্দেশনা, নিম্ন আয়ের লোকদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিন     ব্রাহ্মণবাড়িয়ায় শিলাবৃষ্টি    

করোনা মোকাবেলায় চীন থেকে এল বিপুল মেডিকেল সরঞ্জাম

  মার্চ ২৬, ২০২০     ৩১     ২১:১৬     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় চীনের কুনমিং থেকে মেডিকেল সরঞ্জাম ঢাকায় এসে পৌঁছেছে। চীন থেকে আসা এই দ্বিতীয় চালানে রয়েছে- ১০ হাজার টেস্ট কিট, ১০ হাজার পিপিই ও ১ হাজার থার্মোমিটার।

মেডিকেল সরঞ্জামাদি নিয়ে বৃহস্পতিবার বিকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় চীনের একটি কার্গো উড়োজাহাজ। বিমানবন্দরে মেডিকেল সরঞ্জামগুলো গ্রহণ করে বাংলাদেশের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে মেডিকেল সরঞ্জাম সহায়তা দিচ্ছে চীন সরকার। এর অংশ হিসেবে বাংলাদেশেও দ্বিতীয়বারের মতো এসব টেস্ট কিট, পিপিই ও থার্মোমিটার পাঠিয়েছে তারা।

প্রথম দফায় বাংলাদেশকে দুই হাজার কিট ও চিকিৎসাসামগ্রী দিয়েছিল চীন।

এর আগে ভারত সরকার ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক ও ১৫ হাজার হেড কভার বাংলাদেশকে দিয়েছে। বুধবার ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের কাছে এই সহায়তা হস্তান্তর করেন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর