টিভিতে শুরু হলো ষষ্ঠ থেকে নবম শ্রেণির ক্লাস     সরকারের অবহেলায় সংক্রমণ শীর্ষে যুক্তরাষ্ট্র     করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে একই পরিবারের ৫ জন হাসপাতালে     ব্যাপকভিত্তিক পরীক্ষা জরুরি     বাংলাদেশে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো     পি‌পিআই, মাস্ক বিতরণ কর‌লো আওয়ামী লীগ     রোববার থেকে ব্যাংক চালু থাকবে ২ ঘণ্টা     করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীর খোঁজ-খবর নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা    

বিদেশ থেকে এসেই বাল্যবিয়ে

  মার্চ ২৬, ২০২০     ২৪     ২১:৩৯     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ার তিনদিনের মাথায় কিশোরীকে বিয়ে করলেন মো. রাসেল নামে এক প্রবাসী। করোনাভাইরাস নিয়ে সৃষ্ট এমন পরিস্থিতিতেও বিয়ে আটকাতে পারেনি তার। বাল্যবিয়ের এমন অভিযোগে ওই প্রবাসীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ঘটনাটি ঘটেছে ঢাকার দোহার উপজেলার উত্তর জয়পাড়া গ্রামে। কোয়ারেন্টাইন ঠিক মতো পালন না করা নিয়েও রয়েছে অভিযোগ।

জানা যায়, দোহার পৌরসভার উত্তর জয়পাড়া গ্রামের শুকুর আলীর ছেলে মো. রাসেল নোটারী পাবলিকের মাধ্যমে বগুরার একটি নাবালিকা মেয়েকে বিয়ে করেন। সে ৮ মার্চ সৌদিআরব থেকে দেশে আসেন। খবর পেয়ে বুধবার রাতে রাসেলের বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। বাল্যবিবাহের অপরাধে আটক করা হয় তাকে।

বৃহস্পতিবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ রাসেলকে ৫ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে কনের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত তাকে বাবার বাড়িতে রাখবে এবং তার সাথে বৈবাহিক সম্পর্ক স্থাপন না করার শর্তে মুচলেকা রেখে মুক্তি দেয়া হয়।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর