ব্রাজিলে ২৪ ঘণ্টায় ১,৩৫০ জনের মৃত্যু     করোনা : ১৫০ ভেন্টিলেটর নিয়ে রাশিয়ায় মার্কিন সামরিক বিমান     যথাযথ পদক্ষেপের ফলেই দেশের করোনা পরিস্থিতি ভালো : প্রধানমন্ত্রী     ‘স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে ঘনীভূত করতে পারে’     জম্মু-কাশ্মীরে গাড়িবোমা হামলার পরিকল্পনা বানচাল     করোনায় মারা যাওয়া পুলিশ ও আনসার সদস্যের পরিবারকে ১৭ লাখ টাকা দিলেন ডিএমপি কমিশনার     ট্রাম্প আমেরিকাকে বিভক্ত করার চেষ্টা করছেন : সাবেক পেন্টাগন প্রধান     যশোলদিয়া পানি শোধনাগার পরিদশনে গেলেন স্থানীয় সরকার মন্ত্রী    

করোনায় একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী

  এপ্রিল ০৫, ২০২০     ৯৪     ১১:০৯     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : মহামারী করোনাভাইরাসে একটি মৃত্যুও কাম্য নয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার সকালে গণভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব থেকে উত্তরণে সরকারের কর্মপরিকল্পনা ঘোষণার সময় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আজ রোববার পর্যন্ত বাংলাদেশে ৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৮ জন মারা গেছেন। তবে ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এখানে সুস্থ হওয়ার সংখ্যা বেশি দেখছি। যারা মৃত্যুবরণ করেছেন, তাদের বয়স সবার ৭০ বছরের বেশি। যদিও একটি মৃত্যুও আমাদের কাম্য নয়।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে আমরা পৃথিবীর প্রায় সব দেশের সঙ্গে ফ্লাইট বন্ধ করে দিয়েছি। গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। শিল্প-কারখানা আংশিক বন্ধ ঘোষণা করা হয়েছে। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে থাকতে বলা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আশা করছি সতর্কতামূলক কার্যক্রম ও সরকারের গৃহীত পদক্ষেপের মাধ্যমে মহামারী করোনাভাইরাসের ঝুঁকি থেকে আমরা বেঁচে থাকতে পারব। এই সংকট আমরা মোকাবেলা করব।

এ সময় প্রধানমন্ত্রী করোনাভাইরাসের ক্ষতি মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর