যুক্তরাষ্ট্রকে ছাপিয়ে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে     ৬ দফা বাঙালির স্বাধীনতার সনদ : শেখ হাসিনা     ঐতিহাসিক ৬ দফা দিবস আজ     পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর করোনা আক্রান্ত     করোনা মোকাবেলায় ইরানের যুগান্তকারী উদ্ভাবন     ঢাকায় জোনভিত্তিক লকডাউন শুরু     বাজেট অধিবেশনের আগেই সব এমপির করোনা টেস্ট     অধিনায়কের যে সব গুণ থাকা উচিত জানালেন সৌরভ    

করোনা সঙ্কট শেষে বুন্দেসলিগায় প্রথম গোল এরলিং হালান্দের

  মে ১৬, ২০২০     ৬০     ২২:৫৬     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দীর্ঘ দুই মাস বন্ধ ছিল ফুটবলের সব শীর্ষ লিগ। অবশেষে করোনাকে পাশ কাটিয়ে মাঠে ফিরলো ফুটবল। জার্মান বুন্দেসলিগার পাঁচটি ভিন্ন ভিন্ন ম্যাচ মাঠে গড়িয়েছে আজ। আর করোনা এড়াতে প্রতিটি ম্যাচ হয়েছে দর্শকশূন্য মাঠে।

সাধারণত ৮১ হাজার দর্শকের সামনে সিগন্যাল ইদুনা পার্কে খেলতে নামে বরুশিয়া ডর্টমুন্ড। তবে আজ ছিল ভিন্ন চিত্র। ঘরের মাঠে দর্শকদের কোনো উপস্থিতি ছিলো না ডর্টমুন্ডের পক্ষে। তবে তাতে পারফরম্যান্সের কোনো হেরফের হয়নি তাদের। করোনা সঙ্কট কাটিয়ে মাঠে ফেরার পর প্রথম জালের দেখা পেয়েছেন ডর্টমুন্ডের টিনেজ তারকা এরলিং ব্রট হালান্দ।

যেখানে শেষ করেছিলেন সেখান থেকে শুরু করলেন হালান্দ। দলকে এগিয়ে দিলেন ম্যাচের ২৯ মিনিটে। বাকী সবগুলো ম্যাচ একই সময়ে শুরু হলেও হালান্দের আগে বল জালে জড়াতে পারেনি অন্য কোন ম্যাচের কোন খেলোয়াড়ই। আরেক ম্যাচে ফ্রেবার্গের ম্যানুয়েল গুল্ড গোল করেছেন হালান্দের ৫ মিনিট পর।

শালকের বিপক্ষে ডর্টমুন্ড এদিন জিতেছে ৪-০ গোলে। হালান্দ ছাড়া ম্যাচে ডর্টমুন্ডের পক্ষে অন্য গোলগুলো করেছেন ডিফেন্ডার রাফায়েল গুরেইরা ও মিডফিল্ডার থর্গান হাজার্ড। রাফায়েল ৪৫ ও ৬৩ মিনিটে করেন মোট দুই গোল। আর হাজার্ড ম্যাচের ৪৮ মিনিটে করেন অন্য গোলটি।

এই জয়ে ডর্টমুন্ড ২৬ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

এদিকে অন্য ম্যাচে ফ্রেবার্গের সঙ্গে ১-১ গোলের ড্র করে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে লাইপজিগ। ম্যাচের ৩৪ মিনিটে ফ্রেবার্গকে এগিয়ে দেন ম্যানুয়েল গুল্ড। তবে ম্যাচের ৭৭ মিনিটে গোল করে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লাইপজিগ।

এছাড়াও হফেনহামকে ৩-০ গোলে হারিয়েছে হার্থা। অগসবার্গের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়েছে ভলফসবার্গ। আর পেডারবার্ন ও ডাসেলডার্ফের ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে।

উত্তরণবার্তা/এআর

 



ঐতিহাসিক ৬ দফা দিবস আজ

  জুন ০৭, ২০২০     ১৭

পুরনো খবর