৬ দফা বাঙালির স্বাধীনতার সনদ : শেখ হাসিনা     ঐতিহাসিক ৬ দফা দিবস আজ     পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর করোনা আক্রান্ত     করোনা মোকাবেলায় ইরানের যুগান্তকারী উদ্ভাবন     ঢাকায় জোনভিত্তিক লকডাউন শুরু     বাজেট অধিবেশনের আগেই সব এমপির করোনা টেস্ট     অধিনায়কের যে সব গুণ থাকা উচিত জানালেন সৌরভ     হোয়াইট হাউসের চারপাশে প্রায় ২ মাইল ব্যারিকেড    

বাতিল হলো প্রিমিয়ার লিগ ফুটবল

  মে ১৭, ২০২০     ৪৩     ২১:৫৭     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : করোনা পেরিয়ে মাঠে ফিরেছে ফুটবল। গতকাল শুরু হয়েছে প্রতিযোগীতামূলক ফুটবল, জার্মানের লিগ বুন্দেসলিগা। থমকে থাকা ক্রীড়াঙ্গনে ফিরেছে প্রাণ। অন্ধকার কেটে মিলেছে আলোর ঝলকানি। বিশ্ব ফুটবলে সুখবর পাওয়ার পরদিনই বাংলাদেশ ফুটবল দিল দুঃসংবাদ।

করোনার আঘাতে বাতিল করা হল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। রোববার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটির জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়। পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী গণমাধ্যমকে বলেন, ‘সার্বিক অবস্থা ও ক্লাবগুলোর অনুরোধের প্রেক্ষিতে আমরা লিগ পরিত্যক্ত ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি। যদিও এই মৌসুমে ফেডারেশন কাপ হয়েছে। পাশাপাশি লিগের কিছু ম্যাচও হয়েছে।’

গত ১৫ মার্চের পর আর মাঠে গড়ায়নি প্রিমিয়ার ফুটবল লিগ। অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় সব কিছু। লিগের ভবিষ্যত নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই আলোচনা চলছিল। খেলোয়াড়, অফিসিয়াল, ক্লাব, কর্মকর্তা প্রত্যেকেই ছিলেন ধোঁয়াশায়। ক্যাম্প বন্ধ ছিল দীর্ঘদিন। বিদেশী কোচদেরও বিদায় করে দিয়েছে ক্লাবগুলো। অবশেষে আজ লিগ কমিটি বৈঠকে আসল চূড়ান্ত সিদ্ধান্ত। লিগ বাতিল করায় কোনো চ্যাম্পিয়ন বা রানার্সআপ ঘোষণা করবে না লিগ কমিটি। কোনো দল অবনমিতও হবে না।

পয়েন্ট তালিকায় শীর্ষে ছিল আবাহনী লিমিটেড। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট পেয়েছিল ধানমন্ডি পাড়ার দলটি। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুইয়ে ছিল চট্টগ্রাম আবাহনী। এবারের মৌসুমের স্বাধীনতা কাপও আয়োজন করবেনা বাফুফে।

উত্তরণবার্তা/এআর



ঐতিহাসিক ৬ দফা দিবস আজ

  জুন ০৭, ২০২০     ১৫

পুরনো খবর