ব্যবসায়ীদের সুদের চাপ কমাতে ২০০০ কোটি টাকা ভর্তুকি     ভার্চুয়ালী শপথের পর সশরীরেও হাইকোর্টের ১৮ বিচারপতির শপথ     করোনায় প্রাণ গেলো আরও ৪০ জনের, আক্রান্ত ২৫৪৫     পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়     এসএসসিতে জিপিএ-৫ শীর্ষে এবারও ঢাকা বোর্ড     কোনো শিক্ষার্থী পাস করেনি ১০৪ প্রতিষ্ঠানের     এসএসসিতে পাসের হার ৮২.৮৭ শতাংশ     এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ    

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ

  মে ১৮, ২০২০     ৩৪     ২০:১৬     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : মাদারীপুরের কাঁঠালবাড়ি ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে সোমবার বিকেলে ৪টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বিআইডব্লিউটিসি। সোমবার বিকেল সাড়ে ৫টায়  এ তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক মো. আব্দুল আলিম।
বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ফেরিঘাট সূত্র জানায়, সোমবার ভোর থেকে কোনো ধরনের সামাজিক দূরত্ব ছাড়াই গাদাগাদি করে ফেরিতে পদ্মা পার হচ্ছিল যাত্রীরা। যাত্রীদের অতিরিক্ত চাপ সোমবার ভোর থেকে বেলা একটা পর্যন্ত ছিল। এরপরে ঘাট অনেকটাই ফাঁকা হয়ে এলেও ঢাকা থেকে যাত্রীদের আসা থামছিল না। অপর দিকে ঢাকামুখী মানুষ অ্যাম্বুলেন্স, পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত গাড়ি ব্যবহার করে নানা কৌশলে কাঁঠালবাড়ি ঘাটে আসে ঢাকায় যাওয়ার জন্য। এ অবস্থায় করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ায় আশঙ্কায় নৌপরিবহন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সোমবার বিকেল ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব কয়টি ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।
বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক মো. আব্দুল আলিম  বলেন, ‘কর্তৃপক্ষের নির্দেশেই সোমবার বিকেল থেকে আমরা সব কয়টি ফেরি বন্ধ করে দিয়েছি। কোন জরুরি প্রয়োজনেও ফেরি ছাড়া হবে না। অ্যাম্বুলেন্সে জরুরি রোগীর ক্ষেত্রেও না। কারণ বর্তমানে অ্যাম্বুলেন্সে রোগী তোলা হয় না, তোলা হয় যাত্রী। পরবর্তী নির্দেশনা পেলে আবার ফেরি চলাচল স্বাভাবিক করা হবে।’
মো. আবদুলল আলিম আরও বলেন, গত এক সপ্তাহের তুলনায় আজ সকাল থেকে দুপুর পর্যন্ত যাত্রীদের চাপ সবচেয়ে বেশি ছিল। প্রতিটি ফেরিতে হাজার হাজার যাত্রী গেছে। কমপক্ষে ৫০ হাজারেরও বেশি মানুষ আজ ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে প্রবেশ করেছে।
উত্তরণবার্তা/দীন



৩১ মে: হাসতে নেই মানা

  মে ৩১, ২০২০     ১০০

পুরনো খবর