লঞ্চের ভাড়া বাড়ছে না এখনই     বহিষ্কারাদেশ চ্যালেঞ্জ করবেন মাহাথির     বাস চলবে ১ জুন থেকে, খালি রাখতে হবে অর্ধেক আসন     স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারপতি     করোনা রোগীর রক্তের নমুনা নিয়ে পালাল বানর     বাঁধ প্রকল্পের পাশাপাশি বৃক্ষরোপণের কোন বিকল্প নেই : জাহিদ ফারুক     প্রধানমন্ত্রী বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন : ওবায়দুল কাদের     ফেইসবুক লাইভে এসএসসির ফল জানাবেন শিক্ষামন্ত্রী    

চীনে শুরু হলো ‘হুয়াওয়ে গ্লোবাল অ্যানালিস্ট সামিট’

  মে ১৯, ২০২০     ৩৬     ১০:৪০     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : চীনের সেনজেনে শুরু হলো তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক সম্মেলন ‘হুয়াওয়ে গ্লোবাল অ্যানালিস্ট সামিট ২০২০’।

সোমবার চীনের স্থানীয় সময় বিকাল ৪টায় এ সম্মেলনের উদ্বোধন করা হয়। মহামারী করোনাভাইরাসের কারণে এবারের সম্মেলন হচ্ছে ভার্চুয়াল প্রযুক্তির ব্যবহার করে। অনলাইনে এটিই প্রথম এত বড় মাপের আর্ন্তজাতিক সম্মেলন। চীনের বিশ্বখ্যাত প্রতিষ্ঠান হুয়াওয়ে এই সম্মেলনের আয়োজক।

এবারের সম্মেলনে আগামী দিনের প্রযুক্তি বিশেষত ফাইভ-জি এবং এ সম্পর্কিত প্রযুক্তিনির্ভর বিশ্ব ব্যবস্থার আরও দ্রুত রূপান্তরকেই মূল প্রতিপাদ্য হিসেবে বিবেচনা করা হচ্ছে।

তিনদিনের এই আন্তর্জাতিক সম্মেলনে বিশ্বের প্রায় দুই হাজার তথ্যপ্রযুক্তি গবেষক ও বিশ্লেষক অনলাইনে অংশ নিচ্ছেন। এ ছাড়া বিশ্বের তথ্যপ্রযুক্তি খাতের বৃহৎ সেবাদাতা কোম্পানিগুলোর প্রতিনিধিরাও অংশ নিচ্ছেন। ২০ মে সম্মেলন শেষ হবে।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর