লঞ্চের ভাড়া বাড়ছে না এখনই     বহিষ্কারাদেশ চ্যালেঞ্জ করবেন মাহাথির     বাস চলবে ১ জুন থেকে, খালি রাখতে হবে অর্ধেক আসন     স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারপতি     করোনা রোগীর রক্তের নমুনা নিয়ে পালাল বানর     বাঁধ প্রকল্পের পাশাপাশি বৃক্ষরোপণের কোন বিকল্প নেই : জাহিদ ফারুক     প্রধানমন্ত্রী বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন : ওবায়দুল কাদের     ফেইসবুক লাইভে এসএসসির ফল জানাবেন শিক্ষামন্ত্রী    

যশোরে ১৬৭ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া

  মে ২১, ২০২০     ৮৯     ০৯:৫৯     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সুপার সাইক্লোন আম্ফানের কারণে যশোরে ঘণ্টায় ১৬৭ কিলোমিটার গতিবেগের ঝড়ো হাওয়া রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এর আগে সাতক্ষীরায় ঘণ্টায় সর্বোচ্চ ১৫১ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া রেকর্ড করা হয়েছিল।

বুধবার দিবাগত রাতে আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা বজলুর রশিদ এ তথ্য জানান।

ওই আবহাওয়াবিদ বলেন, ‘রাত ১টার দিকে সাতক্ষীরা জেলা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় আম্ফান উত্তর দিকে অগ্রসর হয়ে ঝিনাইদহ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে বৃষ্টি ঝরিয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে। আম্ফানের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। সাগর উত্তাল থাকবে।’

মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর