ব্যবসায়ীদের সুদের চাপ কমাতে ২০০০ কোটি টাকা ভর্তুকি     ভার্চুয়ালী শপথের পর সশরীরেও হাইকোর্টের ১৮ বিচারপতির শপথ     করোনায় প্রাণ গেলো আরও ৪০ জনের, আক্রান্ত ২৫৪৫     পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়     এসএসসিতে জিপিএ-৫ শীর্ষে এবারও ঢাকা বোর্ড     কোনো শিক্ষার্থী পাস করেনি ১০৪ প্রতিষ্ঠানের     এসএসসিতে পাসের হার ৮২.৮৭ শতাংশ     এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ    

সৌদি ও আমিরাতে ঈদের জামাত হবে না

  মে ২২, ২০২০     ৪৬     ২১:৪০     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের মসজিদগুলোতে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে না। করোনাভাইরাসের বিস্তার রোধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে শুক্রবার দুই দেশের কর্তৃপক্ষ জানিয়েছে।

সৌদি ইসলামি অ্যাফেয়ার্স মন্ত্রী আব্দুল লতিফ আল শেইখের বরাত দিয়ে দেশটির সরকারি টেলিভিশন চ্যানেল জানিয়েছে, মসজিদগুলোতে ঈদের জামাত আদায় না করার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। ওই সময় মসজিদগুলো বন্ধ রাখা হবে।

শুক্রবার জুমার খুতবায় মসজিদে নববির ইমাম শেইখ আব্দুল বারি আল তুবাইতি বলেছেন, ‘মহামারির কারণে মুসলমানরা বাড়িতে ঈদের নামাজ আদায় করবে।’

এদিকে, সংযুক্ত আরব আমিরাতের সরকারি দপ্তর জানিয়েছে, ঈদের দিন মসজিদ বন্ধ থাকবে। সেখানে কোনো ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। এছাড়া পরিবারের সদস্যদের সঙ্গে দেখা-সাক্ষাৎ, শিশুদের অর্থ উপহার দেয়ার মতো ঈদের কোনো আনুষ্ঠানিকতা পালন যাতে না করা হয় সে ব্যাপারে জনসাধারণকে নির্দেশনা দেয়া হয়েছে।

উত্তরণবার্তা/এআর

 



৩১ মে: হাসতে নেই মানা

  মে ৩১, ২০২০     ৮৭

পুরনো খবর