ডিসেম্বরে হাসিনা-মোদির বৈঠক     স্বল্প সময়ে দেশকে উন্নয়নের নতুন উচ্চতায় নিয়ে গেছেন প্রধানমন্ত্রী : শিল্পমন্ত্রী     জাতির সংকটে-সংগ্রামে-উন্নয়নে-অর্জনে একটিই নাম শেখ হাসিনা : তথ্যমন্ত্রী     শেখ হাসিনা এদেশের মানুষের হৃদয়ের স্পন্দন ও মমতার আধার : ওবায়দুল কাদের     শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন উদযাপিত     করোনায় আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪০৭     ছাত্রনেত্রী থেকে ৪ বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার লড়াকু জীবন     শেখ হাসিনার নেতৃত্ব সারা বিশ্বে প্রশংসিত    

সৌদি ও আমিরাতে ঈদের জামাত হবে না

  মে ২২, ২০২০     ৮২     ২১:৪০     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের মসজিদগুলোতে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে না। করোনাভাইরাসের বিস্তার রোধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে শুক্রবার দুই দেশের কর্তৃপক্ষ জানিয়েছে।

সৌদি ইসলামি অ্যাফেয়ার্স মন্ত্রী আব্দুল লতিফ আল শেইখের বরাত দিয়ে দেশটির সরকারি টেলিভিশন চ্যানেল জানিয়েছে, মসজিদগুলোতে ঈদের জামাত আদায় না করার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। ওই সময় মসজিদগুলো বন্ধ রাখা হবে।

শুক্রবার জুমার খুতবায় মসজিদে নববির ইমাম শেইখ আব্দুল বারি আল তুবাইতি বলেছেন, ‘মহামারির কারণে মুসলমানরা বাড়িতে ঈদের নামাজ আদায় করবে।’

এদিকে, সংযুক্ত আরব আমিরাতের সরকারি দপ্তর জানিয়েছে, ঈদের দিন মসজিদ বন্ধ থাকবে। সেখানে কোনো ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। এছাড়া পরিবারের সদস্যদের সঙ্গে দেখা-সাক্ষাৎ, শিশুদের অর্থ উপহার দেয়ার মতো ঈদের কোনো আনুষ্ঠানিকতা পালন যাতে না করা হয় সে ব্যাপারে জনসাধারণকে নির্দেশনা দেয়া হয়েছে।

উত্তরণবার্তা/এআর

 



ডিসেম্বরে হাসিনা-মোদির বৈঠক

  সেপ্টেম্বর ২৮, ২০২০

পুরনো খবর