আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস আজ     নাটকীয়ভাবে ফ্রান্সে বেড়েছে আক্রান্তের সংখ্যা     ব্রাজিলে করোনায় দৈনিক আক্রান্তের রেকর্ড     বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা     ‘বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে’     করোনার সংক্রমণ বাড়ায় দক্ষিণ কোরিয়ায় আবারও কড়াকড়ি     ডাকঘর সঞ্চয়ে ২০ লাখ টাকার বেশি রাখা যাবে না     শর্তসাপেক্ষে ৩১ মে থেকে ১৫ জুন অফিস ও গণপরিবহন চালু    

শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদের যুবলীগ নেতার ঈদ উপহার

  মে ২৩, ২০২০     ২৩     ১১:৩৬     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : হাতেখড়ির শিক্ষা প্রতিষ্ঠানগুলো সবার কাছে আবেগের আরেক নাম, ভালোবাসার জায়গা। করোনা সংকটে স্থবির এই সময়ে সেই প্রতিষ্ঠানের নিম্ন আয়ের মানুষদের স্মরণ করে তাদের জন‌্য ঈদ উপহার পাঠানো বিশেষ কিছু।

ফেলে আসা স্কুল, কলেজ ও বিশ্ববিদ‌্যালয়ে সেই সব মানুষকে ঈদের খাদ‌্য সামগ্রী এবং নতুন পোশাক দিয়েছেন যুবলীগ কেন্দ্রীয় নেতা এনআই আহমেদ সৈকত।

গত কয়েকদিনে নিজের স্কুল স‌্যার জে সি বোস ইনস্টিটিউশন, নটরডেম কলেজ, জগন্নাথ বিশ্ববিদ‌্যালয়ের কয়েকশ’ নিম্ন আয়ের অস্থায়ী কর্মচারীদের এই ঈদ উপহার তুলে দিয়েছেন তিনি। বাদ যায়নি শিক্ষার্থীরাও। সংকটে থাকা অসচ্ছল পরিবার থেকে উঠে আসা ছাত্র-ছাত্রীদেরও ঈদ উপহার দিয়েছেন তিনি।

এন আই আহমেদ সৈকত বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দে‌শে একং যুবলীগ চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে করোনা থাবা হানার পর থেকেই বিভিন্ন শ্রেণি পেশার মানুষের পাশে দাঁড়ানোর অংশ হিসেবে নিজের স্মৃতি বিজড়িত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নিম্নপদে চাকরিরতদের জন‌্য কিছু করার চেষ্টা করেছি। এই উদ‌্যোগ তাদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করার প্রয়াস মাত্র।’

এর আগে করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই রাস্তায় রাস্তায় ঘুরে মানুষকে সচেতন করার পাশাপাশি তাদের হাতে হ‌্যান্ড স‌্যানিটাইজার, মাস্ক বিতরণ করেছেন সৈকত। লকডাউন শুরু হওয়ার পর তাদের মধ‌্যে ধারাবাহিকভাবে খাদ‌্য সামগ্রী বিতরণ শুরু করেন তিনি।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর