গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা     যে কোন সময় সাহেদ গ্রেফতার হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিদেশগামীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে     জেকেজির ডা. সাবরিনার রিমান্ড চাইবে পুলিশ    

করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু ছাড়ালো ৯৮ হাজার

  মে ২৬, ২০২০     ৫৪     ১২:০২     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে যুক্তরাষ্ট্রে, তবে দৈনিক মৃত্যু কমেছে। যদিও মৃত্যুর সংখ্যা এক লাখে পৌঁছানোর পথে। সোমবার পর্যন্ত দেশটিতে মোট প্রাণহানি ৯৮ হাজার ছাড়িয়েছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫০০ জনের। এখন পর্যন্ত করোনায় মারা গেছে ৯৮ হাজার ২২০ জন আমেরিকান।

যুক্তরাষ্ট্রে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাবে দেশটিতে মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৬ লাখ ৬২ হাজার ৩০২ জন। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৫৬ জন। সেরে উঠেছে ৩ লাখ ৭৯ হাজার ১৫৭ জন।

অবশ্য ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, যুক্তরাষ্ট্রে ১৭ লাখ ৬ হাজার ২২৬ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯৯ হাজার ৮০৫ জনের।

গত ডিসেম্বরে চীনে করোনা সংক্রমণের পর ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। যাতে মোট আক্রান্ত ছাড়িয়েছে প্রায় ৫৫ লাখ। আর মৃত্যু ৩ লাখ ৪৬ হাজারের বেশি।

আক্রান্ত আর মৃতের হিসাবে যুক্তরাষ্ট্রের ধারেকাছে কেউ নেই। দেশটির সবচেয়ে ক্ষতিগ্রস্ত অঙ্গরাজ্য নিউইয়র্ক, সেখানে ৩ লাখ ৬২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২৯ হাজার ২২৯ জন।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর