গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা     যে কোন সময় সাহেদ গ্রেফতার হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিদেশগামীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে     জেকেজির ডা. সাবরিনার রিমান্ড চাইবে পুলিশ    

করোনা রোগীর রক্তের নমুনা নিয়ে পালাল বানর

  মে ২৯, ২০২০     ৫১     ২২:০০     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ল্যাব টেকনিশিয়ানের ওপর হামলা চালিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর রক্তের নমুনা নিয়ে পালিয়েছে এক বানর। এই ঘটনা ভারতের উত্তরপ্রদেশে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, পশ্চিম উত্তরপ্রদেশের মেরঠ মেডিকেল কলেজ ও হাসপাতালে আক্রমণ চালায় এক বানর। হুট করে সেখানকার ল্যাব টেকনিশিয়ানের উপর হামলা করে সেখান থেকে তিন জন করোনা ভাইরাস আক্রান্ত রোগীর রক্তের নমুনা রাখা শিশি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। সেইসঙ্গে চুরি করে সার্জিক্যাল গ্লাভসও।

গত তিন দিন আগে ওই হাসপাতালে এই ঘটনা ঘটলেও দেশটির গণমাধ্যমে এই খবর আসে আজ শুক্রবার। বলা হয়েছে, ওই ঘটনার একটি ভিডিও দেশটির সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে ঘটনা জানাজানি হয়।

ভিডিওতে দেখা যায়, বানরটি মেরঠ হাসপাতাল চত্বরে একটি গাছের উপরে বসে চুরি করা সার্জিক্যাল গ্লাভসগুলো চিবিয়ে খাওয়ার চেষ্টা করছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ওই হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসার জন্য নোডাল কেন্দ্র এবং একটি পরীক্ষার ল্যাবও রয়েছে।

ঘটনা জানাজানি হওয়ার পরে উত্তরপ্রদেশের হাসপাতালে বানরের দৌরাত্ম্যের কথা স্বীকার করে নেয় কর্তৃপক্ষও। তবে চুরি করা নমুনার মধ্যে কোনও করোনা রোগীর লালারস ছিলো না বলেই জানিয়েছে হাসপাতালের ল্যাবের কর্মীরা।

মেরঠ মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রধান ডঃ এসকে গর্গ বলেন, এগুলি করোনা পরীক্ষার নমুনা ছিল না, তবে করোনা রোগীদের থেকে কিছু রক্তের নমুনা রুটিন টেস্টের জন্য নেয়া হয়েছিল।

ওই চুরি যাওয়া নমুনার মধ্যে কোনও লালারসের নমুনা না থাকায় স্থানীয়দের করোনা সংক্রমণ নিয়ে অযথা আতঙ্কিত হওয়ার কিছু নেই বলেও আশ্বস্ত করেন এই চিকিৎসক।

এছাড়া ওই বানরটির শরীরে চুরি করা নমুনা থেকে করোনা ছড়িয়ে পড়ার সম্ভাবনা আছে কিনা সেব্যাপারে প্রশ্ন করলে গর্গ বলেন, করোনা ভাইরাস মানুষের থেকে বানরের শরীরে সংক্রমিত হতে পারে এমন কোনও উদাহরণ এখনও পাওয়া যায়নি। এনডিটিভি।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর