গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা     যে কোন সময় সাহেদ গ্রেফতার হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিদেশগামীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে     জেকেজির ডা. সাবরিনার রিমান্ড চাইবে পুলিশ    

সোমবার থেকে অভ্যন্তরীণ ৩ রুটে চলবে বিমান, ভাড়া বাড়ছে না

  মে ৩০, ২০২০     ৫৯     ২১:১১     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর আবার চালু হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট। সোমবার থেকে অভ্যন্তরীণ তিনটি রুটে বিমান চলাচল করবে। ঢাকা ছাড়াও চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুরে প্রতিদিন ২৪টি ফ্লাইট চলবে। এর মধ্যে চট্টগ্রামে ১১টি, সিলেটে ৪টি ও সৈয়দপুরে ৯টি ফ্লাইট চলবে। তবে এখনই ভাড়া বাড়ছে না।

করোনা ভাইরাস মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েই চালু হচ্ছে ফ্লাইটগুলো। কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতি ৪৫ মিনিট পরপর ফ্লাইট ছেড়ে যাবে। সবাইকে সামাজিক দূরত্ব মেনেই বিমানবন্দর ব্যবহার করতে হবে। একটি এয়ারলাইন্স সর্বোচ্চ ৭০ ভাগ যাত্রী বহন করতে পারবে। পাশাপাশি সিটে কাউকে বসানো যাবে না। এমনকি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার এয়ারলাইন্সকে সরবরাহ করতে হবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল-আহসান বলেন, ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিমানবন্দরে ঢুকতেই থার্মাল চেক করা হবে। সেখানেই নিজের ব্যবহার করা মাস্ক ও হ্যান্ড গ্লাভস ফেলে এয়ারলাইন্সের দেয়া নতুন মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরতে হবে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর