গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা     যে কোন সময় সাহেদ গ্রেফতার হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিদেশগামীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে     জেকেজির ডা. সাবরিনার রিমান্ড চাইবে পুলিশ    

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

  মে ৩১, ২০২০     ৫৭     ১২:৩৭     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পরীক্ষার ফলের অনুলিপি তুলে দেয়া হয়।

এরপর বেলা ১১টার পর শিক্ষামন্ত্রী দীপু মনি ফেসবুক লাইভে রাজধানীর সেগুনবাগিচা থেকে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরেন।

তিনি জানান, সারাদেশে গড় পাসের হার ৮২.৮৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে এক লাখ ৩৫ হাজার ৮৯৮ জন। মাদ্রাসা বোর্ডে পাসের হার ৮২.৫১। আর কারিগরি বোর্ডে পাসের হার ৭১.৭০।

প্রকাশিত ফলে জানা যায়, ঢাকা বোর্ডে পাসের হার ৮২. ৩৪। যশোর বোর্ডে পাসের হার ৮৭.৩১। কুমিল্লা বোর্ডে পাসের হার ৮৫. ২২। চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৮৪.৭৫।

এছাড়া সিলেট বোর্ডে পাসের হার ৭৮.৭৯, দিনাজপুর বোর্ডে পাসের হার ৮২.৭৩। আর রাজশাহী বোর্ডে পাসের হার ৯০.৩৭। ময়মনসিংহ বোর্ডে পাসের ৮০.১৩। বরিশাল বোর্ডে পাসের হার ৭৯.৭০।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তায় ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪০ হাজার ২৮ জন। এর মধ্যে পাস করেছে ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর