জনগণের সমর্থনে আমি মুক্তি পেয়েছিলাম : প্রধানমন্ত্রী     সবার জন্য অনার্স-মাস্টার্স আর পিএইচডি ডিগ্রির প্রয়োজন নেই     ভ্যাট ই-পেমেন্ট পদ্ধতি চালু     ভুয়া কোভিড-১৯ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশীরা ইতালিতে প্রবেশ করেনি : পররাষ্ট্র মন্ত্রণালয়     জাহাঙ্গীর আলমকে উজবেকিস্তানের রাষ্ট্রদূত নিয়োগ     সাহেদের বিরুদ্ধে আরও একটি মামলা     যতদিন বন্যার পানি থাকবে ততদিন ত্রাণ দেয়া অব্যাহত থাকবে : তথ্য প্রতিমন্ত্রী     শেখ হাসিনার ‘কারাবন্দি’ দিবস পালিত    

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়

  মে ৩১, ২০২০     ৬৩     ১৪:৪৭     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি স্বাভাবিক না হলে এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ রোববার (৩১ মে) ফেসবুক লাইভের মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের সময় তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, যখনই আমরা মনে করবো পরীক্ষা নেয়ার মতো পরিস্থিতি হয়েছে, তখনই পরীক্ষা গ্রহণের ব্যবস্থা গ্রহণ করবো। এক্ষেত্রে পরীক্ষার্থীদের অন্তত পক্ষে দুই সপ্তাহ সময় দেয়া হবে।

তিনি বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষে আমাদের পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বহুগুণ বৃদ্ধি করতে হবে। কিন্তু এ মুহূর্তে সেটি সম্ভব না। যার কারণে করোনা পরিস্থিতি আরও অনুকূল না হওয়া পর্যন্ত আমরা এইচএসসি পরীক্ষা নিতে পারছি না।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন।

এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় গত পারে হার ৮৭.৮৭ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ জন। পাসের হারের দিক থেকে ছেলেদের থেকে মেয়েরা এবারও এগিয়ে। তবে পরীক্ষা ছেলেরাই অংশগ্রহণ বেশি করেছিল।

উত্তরণবার্তা/এআর

 



নতুন পরিচয়ে সাই পল্লবী

  জুলাই ১৬, ২০২০     ২৮

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

  জুলাই ১৬, ২০২০     ২৭

পুরনো খবর