গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা     যে কোন সময় সাহেদ গ্রেফতার হতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিদেশগামীদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে     জেকেজির ডা. সাবরিনার রিমান্ড চাইবে পুলিশ    

করোনা শনাক্ত করতে রাজধানীতে আরও দুটি ল্যাব চালু

  মে ৩১, ২০২০     ৫৬     ২০:১৪     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক :  করোনাভাইরাস শনাক্তকরণে রাজধানীতে আরও দুটি আরটি-পিসিআর ল্যাবরেটরির কার্যক্রম শুরু হয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা একথা জানান।
তিনি বলেন, ‘করোনাভাইরাস শনাক্ত করতে আজ ৫২টি আরটি-পিসিআর ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। নতুন দুটি ল্যাব সংযুক্ত হয়েছে। এর একটি সরকারি এবং অপরটি বেসরকারি।
নাসিমা সুলতানা জানান, নতুন দুটি ল্যাবরেটরির মধ্যে একটি চালু হয়েছে সরকারি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে, অপরটি বেসরকারি ডিএনএ সলিউশন লিমিটেডে। এ নিয়ে দেশে করোনাভাইরাস শনাক্তকরণে ল্যাবের সংখ্যা দাঁড়াল ৫২টি।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর