ঢাকা থেকে বিদায় নিচ্ছেন রীভা গাঙ্গুলি     রিফাত হত্যার রায় আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে     বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন ইউএনও ওয়াহিদা     বাংলাদেশ জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয়নি, দেবেও না     ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ৩০ লাখ     আগামী সপ্তাহের মধ্যে এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ : শিক্ষামন্ত্রী     ১ অক্টোবর থেকে সৌদি রুটে সপ্তাহে ২০ ফ্লাইট চলবে: পররাষ্ট্রমন্ত্রী     করোনায় আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪৩৬    

দলীয় সম্মেলনের জন্যে জায়গা খুঁজছেন ট্রাম্প

  জুন ০৩, ২০২০     ৮১     ১৬:০৯     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, রিপাবলিকান দলের জাতীয় সম্মেলনের জন্যে তিনি নতুন জায়গা খুঁজছেন। করোনা ভাইরাসের কারণে নর্থ ক্যারোলিনা পরিকল্পনা অনুযায়ী সম্মেলন আয়োজনে তাদের ব্যর্থতার কথা জানানোর পর মঙ্গলবার ট্রাম্প এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রে আগামী ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন। ঐতিহ্য অনুযায়ী দলীয় সম্মেলন ২৪ থেকে ২৭ তারিখ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। রিপাবলিকান দলের মনোনয়ন ট্রাম্প পাচ্ছেন বলেই সব ধরণের নিশ্চয়তা রয়েছে।

ট্রাম্প টুইটারে রাজ্যের ডেমোক্রেট গভর্ণর রয় কুপারের সমালোচনা করেন। কারণ কুপার বলেছিলেন, করোনা মহামারীর এ সময়ে গণ জমায়েত নিয়ে উদ্বেগের কারণে তিনি কনভেনশন আয়োজনের অনুমোদন দিতে পারছেন না।

ট্রাম্প টুইট করে বলেন, নর্থ ক্যারোলিনা রাজ্য গভর্ণরের কারণে আমরা এখন সম্মেলনের জন্যে অন্য রাজ্য খুঁজতে বাধ্য হচ্ছি।

এদিকে ডেমাক্রেট দল তাদের প্রার্থী জো বাইডেনের মনোনায়নের জন্যে ভার্চুয়াল কিংবা সীমিত পরিসরে সম্মেলন আয়োজন নিয়ে আলোচনা করছে। যদিও ট্রাম্প তার দলের জন্যে এ ধারণা প্রত্যাখ্যান করেছেন।

উত্তরণবার্তা/সাব্বির



চোটে ফ্রেঞ্চ ওপেন শেষ সেরেনার

  সেপ্টেম্বর ৩০, ২০২০

পুরনো খবর