ঢাকা থেকে বিদায় নিচ্ছেন রীভা গাঙ্গুলি     রিফাত হত্যার রায় আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে     বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন ইউএনও ওয়াহিদা     বাংলাদেশ জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয়নি, দেবেও না     ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ৩০ লাখ     আগামী সপ্তাহের মধ্যে এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ : শিক্ষামন্ত্রী     ১ অক্টোবর থেকে সৌদি রুটে সপ্তাহে ২০ ফ্লাইট চলবে: পররাষ্ট্রমন্ত্রী     করোনায় আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪৩৬    

ভারতকে হারিয়ে বিশ্বকাপের সেরা মুহূর্ত জিতল বাংলাদেশ

  জুন ০৪, ২০২০     ১২৯     ১০:৪৫     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ভারতকে পেছনে ফেলে ওয়ানডে বিশ্বকাপের সেরা মুহূর্তের খেতাব জিতল বাংলাদেশ। ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ের মুহূর্তকে হারিয়ে সেরা হয়েছে ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের ইংল্যান্ড বধের মুহূর্তটি।

জানা গেছে, এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপগুলোর মধ্যে সেরা মুহূর্ত বাছাই করতে ভোটের ব্যবস্থা করেছিল আইসিসি। সেই ভোটের ফাইনাল রাউন্ডে ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ের মুহূর্তের মুখোমুখি হতে হয় ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের ইংল্যান্ড বধের মুহূর্তটিকে। তবে এ রাউন্ডেও ৫১ শতাংশ ভোট পেয়ে শিরোপা জিতে নেয় টাইগাররা। যেখানে কোহলি বাহিনী পায় ৪৯ শতাংশ ভোট।

এর আগে কোয়ার্টার ফাইনালে নিজেদের আরেকটি মুহূর্তের মুখোমুখি হতে হয় বাংলাদেশের জয়ের এই মুহূর্তটিকে। যেটি ছিল ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে ভারত বধের গল্প। তবে এ রাউন্ডে শেষ পর্যন্ত জিতে নেয় বাংলাদেশের ইংল্যান্ড বধের মুহূর্তটি।

পরবর্তীতে সেমিফাইনালে ১৯৮৩ ইংল্যান্ড বিশ্বকাপ ফাইনালে ভারতীয় অধিনায়ক কপিল দেবের একটি ক্যাচের মুহূর্তের সঙ্গে লড়তে হয় বাংলাদেশের সেই মুহূর্তটিকে। উন্ডিজ ব্যাটসম্যানের উড়িয়ে মারা বল দৌড়ের মাঝেই ধরেন কপিল। কিন্তু এই পর্বেও দুর্দান্ত জয়ে ফাইনাল রাউন্ড নিশ্চিত করে বাংলাদেশের ইংলিশ বধের ঘটনাটি।

উত্তরণবার্তা/এআর

 



চোটে ফ্রেঞ্চ ওপেন শেষ সেরেনার

  সেপ্টেম্বর ৩০, ২০২০

পুরনো খবর