ঢাকা থেকে বিদায় নিচ্ছেন রীভা গাঙ্গুলি     রিফাত হত্যার রায় আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে     বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন ইউএনও ওয়াহিদা     বাংলাদেশ জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয়নি, দেবেও না     ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ৩০ লাখ     আগামী সপ্তাহের মধ্যে এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ : শিক্ষামন্ত্রী     ১ অক্টোবর থেকে সৌদি রুটে সপ্তাহে ২০ ফ্লাইট চলবে: পররাষ্ট্রমন্ত্রী     করোনায় আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪৩৬    

বন্ধ হোক এমন কাপুরুষোচিত কাজ, হাতি হত্যায় ধিক্কার কোহলির

  জুন ০৪, ২০২০     ৬১     ১২:৫৭     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : কেরালার মালাপ্পুরমে অন্তঃসত্ত্বা হাতিকে নিষ্ঠুরভাবে হত্যার ঘটনা সামনে আসার পর থেকেই উত্তাল সোশ্যাল মিডিয়া। নেট দুনিয়ায় বইছে নিন্দার ঝড়। সমাজের সর্বস্তরে প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সব শ্রেণিপেশার মানুষ এর প্রতিবাদে সোচ্চার হচ্ছেন।

মুখ বন্ধ রাখতে পারলেন না ভারত জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। এমন নির্মম ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন তিনি। টুইটারে অন্তঃসত্ত্বা হাতির একটি প্রতীকী ছবি পোস্ট করে নিজের হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন হালের ব্যাটিং ক্রেজ।

কোহলি লেখেন– কেরালায় যা ঘটেছে, তা শুনে হতভম্ব। প্রাণীর সঙ্গে আমাদের ভালো ব্যবহার করা উচিত। এমন কাপুরুষোচিত কাজ বন্ধ করা দরকার।

উল্লেখ্য, গেল ২৭ মে মালাপ্পুরমে একটি হাতিকে আনারসের ভেতর পটকা ভরে খেতে দেন স্থানীয়রা। হাতিটি তা মুখে পুরলে বারুদের বিস্ফোরণ হয়। এতে তার মুখ ও শুঁড় রক্তাক্ত হয়ে যায়।

ফলে কাছের নদীতে নেমে পানিতে মুখ ডুবিয়ে যন্ত্রণা উপশমের চেষ্টা করে ওই হাতি। তবে শেষমেশ টানা তিন দিন সেখানে দাঁড়িয়েই মারা যায় হাতিটি। আর মৃত্যু হয় তার অনাগত বাচ্চারও।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

উত্তরণবার্তা/এআর

 



চোটে ফ্রেঞ্চ ওপেন শেষ সেরেনার

  সেপ্টেম্বর ৩০, ২০২০

পুরনো খবর