ঢাকা থেকে বিদায় নিচ্ছেন রীভা গাঙ্গুলি     রিফাত হত্যার রায় আইনের শাসন প্রতিষ্ঠায় ভূমিকা রাখবে     বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন ইউএনও ওয়াহিদা     বাংলাদেশ জঙ্গিবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয়নি, দেবেও না     ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ৩০ লাখ     আগামী সপ্তাহের মধ্যে এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ : শিক্ষামন্ত্রী     ১ অক্টোবর থেকে সৌদি রুটে সপ্তাহে ২০ ফ্লাইট চলবে: পররাষ্ট্রমন্ত্রী     করোনায় আরো ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪৩৬    

বিসিবির আগ্রহ নেই, চুক্তি শেষে বারোদার দায়িত্বে আঞ্জু জৈন

  জুন ০৫, ২০২০     ৭০     ১০:২৪     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : জাতীয় নারী ক্রিকেট দলের প্রধান কোচ আঞ্জু জৈনর সঙ্গে চুক্তি ছিলএ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। বিশ্বকাপের পর তার চুক্তি নবায়নের কোনও আগ্রহ দেখায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির আগ্রহ না থাকায় ভারতের বারোদা ক্রিকেট এসোসিয়েশনে নারী ক্রিকেট দলের কোচের চাকরি নিয়েছেন সাবেক ভারতীয় এ ক্রিকেটার। এক নারী ক্রিকেটারের বাবা হেনস্তার অভিযোগ তোলায় বারোদার কোচ অতুল বেদাদকে বাদ দিয়েছে বরোদা ক্রিকেট এসোসিয়েশন। তার স্থলাভিষিক্ত হলেন আঞ্জু।

বছরের শুরুতে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে মেয়েদের থেকে বড় প্রত্যাশা করেছিল ক্রিকেট বোর্ড। কিন্তু বিশ্বকাপে কোনও ম্যাচই জিততে পারেনি টাইগ্রেসরা। ভারত ও অস্ট্রেলিয়ার সঙ্গে শক্তির লড়াইয়ে পেরে উঠেনি বাংলাদেশ। শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের সম্ভাবনা তৈরি করলেও পরাজয়ের বৃত্তে বন্দী থেকেছে। যদিও বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ভালো কিছুর আশা দেখিয়েছিল দল। কিন্তু শেষ পর্যন্ত খালি হাতে ফিরেছে মেয়েরা।

বিশ্বকাপে মেয়েদের কোচিং স্টাফের পারফরম্যান্সে সন্তুষ্ট ছিল না বিসিবি। বিশেষ করে টুর্নামেন্ট চলাকালীন দলের ভেতরে আঞ্জু জৈনর অযাচিত কর্তৃত্বের বিষয়ে অভিযোগ উঠেছে।পাশাপাশি তার পরিকল্পনা এবং দল সাজানোতেও ঘাটতি পেয়েছে বিসিবি। এজন্য নতুন করে তার সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহ ছিল না দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার।

বিসিবির উইমেন্স ক্রিকেট কমিটির চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বৃহস্পতিবার রাইজিংবিডিকে বলেছেন,‘তিনি আমাদের সঙ্গে আর নেই। বিশ্বকাপের পর থেকেই আমাদের মনোভাব স্পষ্ট ছিল। চুক্তি শেষ হওয়ার পর তিনি ভিন্ন জায়গায় আবেদন করেছে এবং শুনেছি চাকরিও হয়েছে। এজন্য তাকে টার্মিনেট করার প্রয়োজন হয়নি। আবার তার কাছ থেকেও আনুষ্ঠানিক কিছু আসেনি। তবে একটা এনওসির প্রয়োজন হয়। সেটা আমরা দিয়ে দিয়েছি।’ ২০১৮ সালে বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচ হয়ে এসেছিলেন আঞ্জ জৈন। সে বছর এশিয়া কাপ টি-টোয়েন্টিতে ভারতকে হারিয়ে বাংলাদেশ নারী দলের শিরোপা জয়ের নেপথ্য কারিগর ছিলেন তিনি।

নতুন কোচ নিয়োগের প্রক্রিয়া শিগগিরিই শুরুর কথা জানালেন নাদেল। তিনি বলেছেন,‘আমাদের কোনও কার্যক্রম এখন নেই। আমরা আমাদের বাকি কোচিং স্টাফদের নিয়েও ভাবছি। তাদের পারফরম্যান্স মূল্যায়ন করছি। আশানুরূপ নয় অবশ্যই। পাশাপাশি বিশ্বকাপের ব্যর্থতাও খুঁজে বের করছি। করোনার কারণে সব কিছুই থেমে আছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আমাদের বসতে হবে।’

উত্তরণবার্তা/এআর

 



চোটে ফ্রেঞ্চ ওপেন শেষ সেরেনার

  সেপ্টেম্বর ৩০, ২০২০

পুরনো খবর