প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবে বাংলাদেশ ততদিন নিরাপদ থাকবে : পানিসম্পদ উপমন্ত্রী     এবার লাদাখে দল বেঁধে উড়ল যুদ্ধবিমান, মিলিটারি হেলিকপ্টার     হাতিয়ায় পূর্ণিমার জোয়ারের পানিতে থৈ থৈ     তদবির নয়, বদলি হবে নিয়মতান্ত্রিক উপায়ে : আইজিপি     যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা     করোনায় সারাদেশে এক কোটি ৬৮ লাখ পরিবার পেয়েছে সরকারি ত্রাণ     করোনায় মৃত্যু ২ হাজার ছুঁই ছুঁই, আক্রান্ত ৩২৮৮     কমেছে যমুনা-বাঙ্গালী নদীর পানি    

আক্রান্তের সংখ্যায় ইতালিকে ছাড়িয়েছে ভারত

  জুন ০৬, ২০২০     ৪২     ১৩:০৩     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে টানা তৃতীয় দিন ৯ হাজারের বেশি আক্রান্ত হলো ভারতে। তাতে বিশ্বে আক্রান্তের সংখ্যায় ইতালিকে পেছনে ফেললো তারা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, শুক্রবার একদিনে ৯ হাজার ৮৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

ভারতে মোট আক্রান্তে সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ৬৫৭ জন। আর ইতালিতে মোট কোভিড-১৯ রোগ হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৫৩১ জনের। ইউরোপের দেশটিকে ছাড়িয়ে বিশ্বে আক্রান্তের সংখ্যায় ষষ্ঠ স্থানে জায়গা করে নিলো ভারত। এই তালিকায় তাদের উপরে আছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, যুক্তরাজ্য ও স্পেন।

মাত্র এক সপ্তাহ আগে আক্রান্তের সংখ্যায় চীনকে টপকে নবম স্থানে উঠেছিল ভারত। এরপর কদিনের মধ্যে জার্মানি ও ফ্রান্সকে পেছনে ফেলে সাতে জায়গা করে তারা। এবার তারা ছাড়িয়ে গেলো ইতালিকে।

জনস হপকিন্স বলছে, দেশটিতে একদিনে মৃত্যু হয়েছে রেকর্ড ২৯৪ জনের। তাতে মৃত্যু ছাড়িয়েছে সাড়ে ৬ হাজার। ভারতে করোনায় মোট মৃত্যু ৬ হাজার ৬৪২ জনের।

সবচেয়ে খারাপ অবস্থা মহরাষ্ট্রের, সেখানে ৮০ হাজার ২২৯ জন আক্রান্ত আর মারা গেছেন ২ হাজার ৮৪৯ জন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর