এ মৌসুমে আর বন্যা হবে না     চিকিৎসা-জরুরী খাদ্য সামগ্রী নিয়ে বৈরুতের উদ্দেশ্যে বিমান বাহিনীর ঢাকা ত্যাগ     দুদকের পরিচালক হলেন মনিরুল ইসলাম     রাজাকার, আলবদর, আলশামসের তালিকা করতে সংসদীয় সাব কমিটি গঠন     শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন মাহিন্দ রাজাপাকসে     প্রয়োজন হলে সীমিত পরিমাণে চাল আমদানি করা হবে : কৃষিমন্ত্রী     করোনা নিয়ে মানুষের ভেতর কনফিডেন্স ডেভেলপ করেছে : স্বাস্থ্যমন্ত্রী     দেশে খাদ্য ঘাটতির আশঙ্কা নেই, চাল উদ্বৃত্ত থাকবে : ব্রির গবেষণা    

লেখাজোকায় ব্যস্ত কুসুম

  জুলাই ০৩, ২০২০     ৭০     ২১:৫৭     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : দুই পর্দার পরিচিত মুখ মডেল-অভিনেত্রী কুসুম শিকদার। সংগীতশিল্পী হিসেবেও রয়েছে তার পরিচিতি। কবি ও গল্পকার হিসেবেও আত্মপ্রকাশ করেছেন তিনি। তবে গত দুই বছর ধরে অভিনয় থেকে একেবারেই দূরে রয়েছেন এ অভিনেত্রী।

করোনা প্রকোপের শুরু থেকে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে দেখা যায় কুসুম শিকদারকে। তখন থেকেই ঘরবন্দি রয়েছেন তিনি। ঘরবন্দি দিনে লেখালেখিতে মনোযোগী হয়েছেন এই শিল্পী। সম্প্রতি ‘ছায়াকাল’ নামে একটি ছোট গল্প লেখার কাজ শেষ করেছেন তিনি।

কুসুম শিকদার বলেন—এই গল্পটি লেখার জন্য অনেক দিন ধরেই প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু অবসর না পাওয়ার কারণে আর হয়ে উঠেনি। করোনার সময়ে এটি লেখা শেষ করেছি। ঈদুল আজহায় এটি প্রকাশের ইচ্ছা রয়েছে। করোনার এই সময়ে শুধু লেখালেখিটাই করতে চাই।

২০১৫ সালে প্রকাশিত হয় কুসুম শিকদারের প্রথম কাব্যগ্রন্থ ‘নীল ক্যাফের কবি’। ২০১৭ সালে প্রকাশিত হয় প্রথম গল্পগ্রন্থ ‘শরতের জবা’।

উত্তরণবার্তা/এআর
 



সুস্থ ১৭৬৬, মৃত্যু ৩৪

  আগস্ট ০৯, ২০২০

পুরনো খবর