এ মৌসুমে আর বন্যা হবে না     চিকিৎসা-জরুরী খাদ্য সামগ্রী নিয়ে বৈরুতের উদ্দেশ্যে বিমান বাহিনীর ঢাকা ত্যাগ     দুদকের পরিচালক হলেন মনিরুল ইসলাম     রাজাকার, আলবদর, আলশামসের তালিকা করতে সংসদীয় সাব কমিটি গঠন     শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন মাহিন্দ রাজাপাকসে     প্রয়োজন হলে সীমিত পরিমাণে চাল আমদানি করা হবে : কৃষিমন্ত্রী     করোনা নিয়ে মানুষের ভেতর কনফিডেন্স ডেভেলপ করেছে : স্বাস্থ্যমন্ত্রী     দেশে খাদ্য ঘাটতির আশঙ্কা নেই, চাল উদ্বৃত্ত থাকবে : ব্রির গবেষণা    

প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই

  জুলাই ০৯, ২০২০     ৩৭৫     ১৫:০৭     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা বন্ধের কোনও পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলামের প্রশ্নের জবাবে এসব কথা জানান গণশিক্ষা প্রতিমন্ত্রী। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

জাকির হোসেন বলেছেন, প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা বন্ধের কোন পরিকল্পনা সরকারের নেই।

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিকের সমাপনীকে আরও যুগোপযোগী করতে গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে একটি বোর্ড গঠন করার পরিকল্পনা করা হয়েছে। বোর্ড গঠনের বিষয়ে চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪)-এর ডিপিপিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

উত্তরণবার্তা/সাব্বির



সুস্থ ১৭৬৬, মৃত্যু ৩৪

  আগস্ট ০৯, ২০২০

পুরনো খবর