করোনা ও বন্যায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতের ক্ষতি পুষিয়ে নিতে কাজের গতি বাড়াতে হবে     পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের মামলা     করোনা মোকাবেলায় এডিবি’র প্রতিশ্রুতি ৯.৩ বিলিয়ন ডলারে পৌঁছেছে     জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে আইসিটি বিভাগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত     শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আগামীকাল     করোনায় আরও ৫০ জনের মৃত্যু, শনাক্ত ১৯১৮     কৃষকের ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর     চীনা ভ্যাকসিন: ফল সন্তোষজনক হলে স্বাস্থ্যকর্মীদের ওপর প্রয়োগ    

বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে

  জুলাই ০৯, ২০২০     ৫২     ১৯:০৯     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ ওরফে সোয়াদকে ৩ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করে তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা নৌ পুলিশের উপ-পরিদর্শক শহিদুল ইসলাম। অপর দিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিকা খান তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
সম্প্রতি বুড়িগঙ্গায় শ্যামবাজার এলাকায় ‘এমভি ময়ূর-২’ এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ‘এমএল মর্নিং বার্ড’ ডুবে যায়। এ ঘটনায় ৩৪ জন যাত্রীর মৃত্যু হয়।
এর আগে লঞ্চডুবির ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ ওরফে সোয়াদকে গ্রেফতার করেছে নৌ-পুলিশ।
নৌ-পুলিশের ঢাকা জোনের পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম আজ বৃহস্পতিবার সকালে  জানান, বুধবার দিবাগত মধ্যরাতে সদরঘাট নৌ পুলিশের একটি দল রাজধানীর কলাবাগানের সোবহানবাগ এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে মোসাদ্দেক সোয়াদকে গ্রেফতার করেছে।
এদিকে ওই লঞ্চের সুপারভাইজার আব্দুস সালামকে তিন দিনের রিমান্ড শেষে আজ আদালতে হাজির করা হয়। তাকে কারাগারে পাঠানোর আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। পরে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারের পাঠানোর আদেশ দেন।
গত ২৯ জুন বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় শিশু নারীসহ ৩৪ জনের প্রাণহাণি হয়েছে। এ ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাত জনের বিরুদ্ধে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।
মামলায় ময়ূর-২ লঞ্চের মালিকসহ ৭ জনকে আসামি করা হয়। আসামিরা হলেন, এমভি ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা ও জাকির হোসেন, চালক শিপন হাওলাদার ও শাকিল হোসেন এবং সুকানি নাসির মৃধা ও মো. হৃদয়।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর