এ মৌসুমে আর বন্যা হবে না     চিকিৎসা-জরুরী খাদ্য সামগ্রী নিয়ে বৈরুতের উদ্দেশ্যে বিমান বাহিনীর ঢাকা ত্যাগ     দুদকের পরিচালক হলেন মনিরুল ইসলাম     রাজাকার, আলবদর, আলশামসের তালিকা করতে সংসদীয় সাব কমিটি গঠন     শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন মাহিন্দ রাজাপাকসে     প্রয়োজন হলে সীমিত পরিমাণে চাল আমদানি করা হবে : কৃষিমন্ত্রী     করোনা নিয়ে মানুষের ভেতর কনফিডেন্স ডেভেলপ করেছে : স্বাস্থ্যমন্ত্রী     দেশে খাদ্য ঘাটতির আশঙ্কা নেই, চাল উদ্বৃত্ত থাকবে : ব্রির গবেষণা    

ঢাকাবাসীর জন্য ‘ডিজিটাল হাট’ চালু হচ্ছে শনিবার

  জুলাই ১০, ২০২০     ৮৪     ২৩:১২     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে ঢাকাবাসীর জন্য কোরবানির পশু কেনাবেচার ‘ডিজিটাল হাট’ চালু হতে যাচ্ছে।

ভার্চুয়াল এই হাটে শুধু পশু কেনা যাবে তা নয়; মিলবে বাসায় পরিবহন ও কসাই সেবাও।  সেবা নিতে অনলাইন বুকিং ও সেবামূল্য পরিশোধের ব্যবস্থাও থাকছে এই হাটে।

শনিবার (১১ জুলাই) দুপুরে ভার্চুয়াল এ হাট অনলাইনে উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে এই হাট পরিচালনা করবে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।  হাট বাস্তবায়নে সঙ্গী হয়েছে আইসিটি বিভাগ এবং বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন।

ভার্চুয়াল এই হাটে একশপ, পল্লী সঞ্চয় ও বেঙ্গল মিট’র পক্ষ থেকে বিক্রেতা হিসাবে গরু, ছাগলের উচ্চতা ও মূল্যসহ ছবি পোস্ট করা হয়েছে।  যে পশুটি ভিজিটর বেশি দেখছেন সেটি থাকছে হাটের প্রথম সারিতে।

এতে আছে এলাকাভিত্তিক হাটও।  সূত্রমতে, ঢাকার ৫টি এলাকার হাট যুক্ত হচ্ছে এই ভার্চুয়াল প্লাটফর্মে।

উদ্বোধন অনুষ্ঠানে সংযুক্ত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম ও বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন সভাপতি মোহাম্মদ ইমরান হোসেন।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার।

এদিকে এরইমধ্যে আইসিটি বিভাগের অধীন চালু হওয়া জাতীয় ডিজিটাল হাটে ১৭০০ কোরবানির পশু, খুলনা ডিজিটাল হাটে ৪০ হাজার পশু এবং নড়াইলের ডিজিটাল হাটে ৩০ হাজার পশু নিবন্ধিত হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে শুক্রবার (১০ জুলাই) কুমিল্লা ডিজিটাল হাট উদ্বোধন করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর

 



সুস্থ ১৭৬৬, মৃত্যু ৩৪

  আগস্ট ০৯, ২০২০

পুরনো খবর