বৈরুত বিস্ফোরণে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক     চাল আমদানির অনুমতি দিলেন প্রধানমন্ত্রী     শেখ কামালের জন্মদিনে শেরপুরে ১০ অসচ্ছল ক্রীড়াবিদকে ডিসির অনুদান     ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে     সমুদ্রবন্দরসমূহে তিন নম্বর সতর্ক সংকেত     স্যোশাল মিডিয়ার সার্ভিস প্রোভাইডাররা অপব্যবহারের দায় এড়াতে পারে না : তথ্যমন্ত্রী     ডিএসসিসি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান     স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদকে দুদকে তলব    

যুক্তরাষ্ট্রে এক দিনে সংক্রমণ ৬৯ হাজার ছাড়ালো

  জুলাই ১১, ২০২০     ৪৭     ১৩:৩২     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে টানা তৃতীয় দিন করোনাভাইরাসের সংক্রমণ রেকর্ডসংখ্যক বাড়লো। শুক্রবার এক দিনে ৬৯ হাজারের বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। দেশের ৯টি রাজ্য আলাস্কা, জর্জিয়া, আইডাহো, আইওয়া, লুজিয়ানা, মোন্টানা, ওহিও, উটাহ ও উইসকনসিনে দৈনিক আক্রান্তের রেকর্ড হয়েছে।

শুক্রবার আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ১৩৬ জন। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী মোট ৩২ লাখ ৩ হাজার ১০১ জনের করোনা পজিটিভ হয়েছে এবং মোট মারা গেছেন ১ লাখ ৩৩ হাজার ৯৫৪ জন।

দেশে করোনার অন্যতম হটস্পট টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মেনে না চললে রাজ্য আবারও বন্ধ করে দেওয়া হতে পারে বলে সতর্ক করেছেন।

ক্যালিফোর্নিয়া সংক্রমণ কমাতে কারাগারের ৮ হাজার বন্দিকে মুক্তি দেয়ার ঘোষণা দিয়েছে। স্যান কুয়েন্টিন রাজ্যের কারাগারে প্রায় সাড়ে ৩ হাজার বন্দির করোনা পজিটিভ হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে ক্যালিফোর্নিয়া।

ফ্লোরিডায় মৃত্যুর মিছিল আরও দীর্ঘ হচ্ছে, সেখানে এক দিনে রেকর্ড ১২০ জন মারা যায় বৃহস্পতিবার এবং শুক্রবার আরও ৯২ জন। নতুন করে রাজ্যে আরও ১১ হাজার ৪৩৩ জন আক্রান্ত হয়েছেন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর