বৈরুত বিস্ফোরণে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক     চাল আমদানির অনুমতি দিলেন প্রধানমন্ত্রী     শেখ কামালের জন্মদিনে শেরপুরে ১০ অসচ্ছল ক্রীড়াবিদকে ডিসির অনুদান     ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে     সমুদ্রবন্দরসমূহে তিন নম্বর সতর্ক সংকেত     স্যোশাল মিডিয়ার সার্ভিস প্রোভাইডাররা অপব্যবহারের দায় এড়াতে পারে না : তথ্যমন্ত্রী     ডিএসসিসি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান     স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদকে দুদকে তলব    

করোনায় নিয়ম ভেঙে দল থেকে বাদ জোফরা আর্চার

  জুলাই ১৬, ২০২০     ৭৭     ১৫:১৯     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : দ্বিতীয় টেস্টের জন্য ঘোষিত ইংল্যান্ডের দলে ছিলেন জোফরা আর্চার। জেমস অ্যান্ডারসন-মার্ক উডের মতো পেসারকে বিশ্রাম দিয়ে তাকে দলে রাখা হয়েছিল। কিন্তু জোফরা আর্চার করোনার কারণে ক্রিকেটারদের যে নিয়ম-নীতি মেনে চলতে বলা হয়েছে তা ভঙ্গ করেছেন। ওল্ড ট্রাফোর্ডে তাই দ্বিতীয় টেস্ট শুরুর কয়েক ঘণ্টা আগে দল থেকে বাদ দেওয়া হয়েছে জোফরা আর্চারকে।

তাকে এখন পাঁচ দিন আইসোলেশনে থাকতে হবে। এই পাঁচ দিনে দু'বার করোনা পরীক্ষা হবে আর্চারের। ওই পরীক্ষায় নেগেটিভ আসলেই আবার দলে যোগ দিতে পারবেন তিনি। বিষয়টি ইসিবির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। আর্চারকে নিয়ে এমন তাৎক্ষনিক সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজমেন্টও।

ওয়েস্ট ইন্ডিজে জন্ম নেওয়া আর্চার ক্রিকেটারদের সুরক্ষা নীতি ভেঙে বাদ পড়ায় দুঃখ প্রকাশ করেছেন, 'আমি যে ভুল করেছি তার জন্য খুবই দুঃখিত। আমি শুধু আমাকে নয়, পুরো দলকে বিপদের মুখে ঠেলে দিয়েছি। আমি আমার ভুলের সকল দায়ভার নিজের কাঁধে নিচ্ছি এবং দলের সকালের কাছে নিয়ম ভাঙায় ক্ষমা চাচ্ছি।'

ওল্ড ট্রাফোর্ড টেস্ট দিয়ে দলে ফিরছেন ইংল্যান্ডের নিয়মিত টেস্ট অধিনায়ক জো রুট। তাকে জায়গা দিতে দল থেকে বাদ পড়েছেন জো ডেনলি। এছাড়া দুই পেসার জেমস অ্যান্ডারসন ও মার্ক উডকে বিশ্রাম দেওয়া হয়েছে। দ্বিতীয় টেস্টের ১৩ জনের দল থেকে জোফরা আর্চারও ছিটকে যাওয়ায় স্টুয়ার্ড ব্রডের ফেরার পথ সহজ হয়ে গেল।

উত্তরণবার্তা/সাব্বির



পুরনো খবর