বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের আর্কিটেক্ট ছিলেন জিয়াউর রহমান : আইনমন্ত্রী     বঙ্গবন্ধু হত্যার পেছনে লক্ষ্য ছিল নব্য পাকিস্তান সৃষ্টি : আমু     রাজশাহীতে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ     করোনা দেশ থেকে বিদায় নেয়ার পথে : স্বাস্থ্যমন্ত্রী     জিয়া আমাকে মন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল : রাষ্ট্রপতি     বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত এফডিসি’র হাত ধরে এদেশের চলচ্চিত্র স্থান নেবে বিশ্বাঙ্গনে : তথ্যমন্ত্রী     ফের ৮০ কিমি বেগে ঝড়ের শঙ্কা, প্লাবিত হবে উপকূলীয় অঞ্চল     বিএনপি সবসময় বঙ্গবন্ধুর হত্যার বিচারে বিরোধিতা করেছে : ওবায়দুল কাদের    

জাহাঙ্গীর আলমকে উজবেকিস্তানের রাষ্ট্রদূত নিয়োগ

  জুলাই ১৬, ২০২০     ৮৪     ২০:১৫     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সরকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের লিগ্যাল এফেয়ার্স উইংয়ের অতিরিক্ত সচিব জাহাঙ্গীর আলমকে উজবেকিস্তানে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে।
আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্ততে এ তথ্য জানানো হয়।
জাহাঙ্গীর আলম ১৯৮৬ সালে বিসএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তিনি বাংলাদেশ সচিবালয় এবং মাঠ প্রশাসনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ে বর্তমান দায়িত্বের আগে তিনি একই মন্ত্রণালয়ের এশিয়া উইংয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগে যুগ্মসচিব হিসেবে যোগ দেন।
জনাব জাহাঙ্গীর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ব্যাক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর