প্রধানমন্ত্রীর জন্মদিনে টেলিভিশনে হাসিনা : এ ডটারস টেল     সৌদি প্রবাসীদের ফেরাতে বিশেষ ফ্লাইট আজ     ঢাকা-সিঙ্গাপুর রুটে চালু হচ্ছে বিমানের ফ্লাইট     প্রধানমন্ত্রী আজ জাতিসংঘ অধিবেশনে ভাষণ দেবেন     দ্বিতীয় সংক্রমণ রোধে সরকারি উদ্যোগ: দিনে ১৩ হাজার নমুনা পরীক্ষা     উপনির্বাচন, পাবনা-৪ আসনে ভোটগ্রহণ চলছে     ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২২     মানুষের সমর্থন আছে বলেই ষড়যন্ত্র মোকাবেলা করতে পারছি : প্রধানমন্ত্রী    

আবাসিক হোটেলের বদলে ভাতা পাবেন চিকিৎসকরা

  আগস্ট ০৩, ২০২০     ১৪৭     ১৩:১৬     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতিতে জরুরি চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের বেশ কিছুদিন আবাসিক হোটেলে রাখার পর এবার সে অবস্থান থেকে সরেছে সরকার।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে জানা গেছে, এখন থেকে যারা হোটেলে অবস্থান করবেন, তাদের নিজ খরচে অবস্থান করতে হবে। তবে চিকিৎসকদের আর্থিক নীতি অনুসরণ করে পরবর্তীতে তাদের নির্ধারিত ভাতা প্রদান করা হবে।

গত ২৯ জুলাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি পরিপত্র জারি হয়। এরপর বিভিন্ন হাসপাতালের পরিচালক চিকিৎসকদেরকে হাসপাতাল অবস্থান না করার অনুরোধ জানিয়ে অফিস আদেশ জারি করা হয়েছে।

জানা গেছে, রাজধানী ঢাকার মধ্যে দায়িত্বপালনকারী চিকিৎসকরা দৈনিক ২ হাজার টাকা এবং ঢাকার বাইরে এক হাজার ৮০০ টাকা ভাতা পাবেন। একইভাবে নার্সরা ঢাকার মধ্যে এক হাজার ২০০ ঢাকা এবং ঢাকার বাইরে এক হাজার টাকা এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা ঢাকার মধ্যে ৮০০ টাকা এবং ঢাকার বাইরে ৬৫০ টাকা ভাতা পাবেন।

উত্তরণবার্তা/এআর

 



১৫ বছর পর বিয়েবাড়িতে মাকে খুঁজে পেল ছেলে

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ১৪৪

মণিপুরী ইলিশ! পুকুরেই চাষ, দারুণ স্বাদ

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ৭১

টানা ৩ দিন ভারী বৃষ্টি হতে পারে

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ৩৪

হৃদরোগ ও করোনাঝুঁকি

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ২৩

পপির চলচ্চিত্রে নাম লেখালেন তানিন

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ২১

পুরনো খবর