সৌদি প্রবাসীদের ফেরাতে বিশেষ ফ্লাইট আজ     ঢাকা-সিঙ্গাপুর রুটে চালু হচ্ছে বিমানের ফ্লাইট     প্রধানমন্ত্রী আজ জাতিসংঘ অধিবেশনে ভাষণ দেবেন     দ্বিতীয় সংক্রমণ রোধে সরকারি উদ্যোগ: দিনে ১৩ হাজার নমুনা পরীক্ষা     উপনির্বাচন, পাবনা-৪ আসনে ভোটগ্রহণ চলছে     ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২২     মানুষের সমর্থন আছে বলেই ষড়যন্ত্র মোকাবেলা করতে পারছি : প্রধানমন্ত্রী     বাংলাদেশ-ভারতের সম্পর্ক বিশ্বাস ও শ্রদ্ধার ভিত্তিতে রচিত : রীভা গাঙ্গুলি    

সপ্তাহের শেষে বৃষ্টিপাত বাড়তে পারে

  আগস্ট ০৩, ২০২০     ৯৯     ২৩:৪২     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : সপ্তাহের শেষ দিকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ সোমবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয় ,চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি /বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

এদিকে আজ সন্ধ্যা ৬ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য কোন সতর্কবাণী নেই এবং কোন সংকেত দেখাতে হবে না।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার,পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল অবস্থায় বিরাজ করছে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ২৯ মিনিটে।বাসস

উত্তরণবার্তা/এআর

 



হৃদরোগ ও করোনাঝুঁকি

  সেপ্টেম্বর ২৬, ২০২০

টানা ৩ দিন ভারী বৃষ্টি হতে পারে

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ২৮

পপির চলচ্চিত্রে নাম লেখালেন তানিন

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ২০

হৃদরোগ ও করোনাঝুঁকি

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ১৯

হোটেল, রেস্তোরাঁ ও ফার্মেসিতে অভিযান

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ১২

পুরনো খবর