পানি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইউএনও ওয়াহিদা খানম     করোনার সংক্রমণ বাড়ায় স্পেনে ফের লকডাউন     করোনায় ভারতে ২৪ ঘণ্টায় আরও ১১৮১ জনের মৃত্যু     ঢাকা-জয়দেবপুর-ময়মনসিংহ রোড ১০ লেন হচ্ছে     শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি, ছুটি বাড়ছে     আন্তর্জাতিক প্রবীণ দিবস আজ     জাতিসংঘে মিয়ানমারের মিথ্যাচার, কড়া প্রতিবাদ বাংলাদেশের    

সুন্ধরা কিংসে ব্রাজিলের ফুটবলার রবিনহো

  আগস্ট ০৫, ২০২০     ১০৪     ১৭:৪৪     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ব্রাজিলের বিখ্যাত ক্লাব ফ্লুমিনেন্স থেকে রবসন আজেভেদো দা সিলভা রবিনহোকে দলে ভিড়িয়েছে বসুন্ধরা কিংস। ২৫ বছর বয়সী উইঙ্গার পুরো মৌসুমের জন্য ধারে আসছেন দেশের ফুটবলের নতুন চ্যাম্পিয়নদের ঘরে। গ্রীষ্মকালীন দলবদলের বাজারে এটিই দলটির প্রথম চুক্তি। আজ বুধবার বসুন্ধরা কিংসের ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  
 
কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কলিনদ্রেস বিদায় নেওয়ার পর থেকেই তার পজিশনে একজন বিকল্প খুঁজছিল বসুন্ধরা কিংস। এর আগে অবশ্য আর্জেন্টাইন ফরোয়ার্ড হার্নান বার্কোসকে দলে ভিড়িয়েছিল ঘরোয়া ফুটবলের নতুন জায়ান্টরা। এবার পাঁচবারের বিশ্বকাপজয়ী দেশের ফুটবলারকে দেখা যাবে তার জুটি হিসেবে।  
 
মূলত রাইট উইঙ্গার বা সেন্ট্রাল অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেলা রবিনহোর মূল শক্তি গতি আর দূরদর্শিতা। বিশেষ করে বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে গোল করার সামর্থ্য তাকে অন্যদের চেয়ে আলাদা করেছে। এছাড়া উইংয়ের চেয়ে অ্যাটাকিং থার্ডে কাট করে ভেতরে ঢুকে পড়তে পারেন এই ডান পায়ের খেলোয়াড়।
 
এদিকে বসুন্ধরা কিংসকে দেওয়া এক সাক্ষাৎকারে রবিনহো বলেন, ‘হ্যালো বাংলাদেশ। সদ্যই বসুন্ধরা কিংসের সঙ্গে আমার চুক্তি স্বাক্ষরিত হলো এবং আমি এখন মাঠে পারফর্ম করতে মুখিয়ে আছি। আমি আমার শক্তি ও সামর্থ্যের পুরোটা দিয়ে মাঠে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমি নিশ্চিত আপনারা সবাই আমার পারফরম্যান্স উপভোগ করবেন। ’
 
২০১৭ সালে ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাব ফ্লুমিনেন্সে যোগ দেন রবিনহো। ওই মৌসুমে ক্লাব ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগে পাড়ি জমান ব্রাজিলিয়ান স্ট্রাইকার রিচার্লিসন। দু’জনের খেলার ধরনে মিল থাকায় ২ মিলিয়ন ইউরোতে রবিনহোকে দলে নেয় ফ্লুমিনেন্স। এরপর বেশ কয়েকটি ক্লাবে ধারে খেলেন তিনি। আগামী বছর ফ্লুমিনেন্সের সঙ্গে রবিনহোর চুক্তির মেয়াদ শেষ হবে। এরপর তাকে স্থায়ীভাবে রেখে দেওয়ার সুযোগ থাকছে বসুন্ধরা কিংসের সামনে।
 
গত মৌসুমে ফ্লুমিনেন্স থেকে ধারে সাও পাওলো শীর্ষ লিগের ক্লাব আগুয়া সান্তার হয়ে খেলেছেন রবিনহো। সেখান থেকে বসুন্ধরা কিংসে আসছেন তিনি। আগামী মাসে ঢাকায় পা রাখবেন সাম্বার দেশের ফুটবলার। এরপর আগামী অক্টোবরে এএফসি কাপ দিয়ে শুরু হবে তার প্রথম পরীক্ষা। এখন পর্যন্ত চারজন বিদেশি ফুটবলারের মধ্যে আর্জেন্টাইন বার্কোস ও ব্রাজিলের রবিনহোর খেলা চূড়ান্ত। বাকি দু’জনের ব্যাপারে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানা যায়নি।
 
উত্তরণবার্তা/সাব্বির



১ অক্টোবর, হাসতে নেই মানা

  অক্টোবর ০১, ২০২০

আন্তর্জাতিক প্রবীণ দিবস আজ

  অক্টোবর ০১, ২০২০     ২৪

স্থলপথ খুলে দিতে ভারতকে অনুরোধ

  অক্টোবর ০১, ২০২০     ১৬

পুরনো খবর