শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩১ অক্টোবর পর্যন্ত     পানি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইউএনও ওয়াহিদা খানম     করোনার সংক্রমণ বাড়ায় স্পেনে ফের লকডাউন     ঢাকা-জয়দেবপুর-ময়মনসিংহ রোড ১০ লেন হচ্ছে     শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি, ছুটি বাড়ছে     আন্তর্জাতিক প্রবীণ দিবস আজ     জাতিসংঘে মিয়ানমারের মিথ্যাচার, কড়া প্রতিবাদ বাংলাদেশের    

ধোনিকে টপকে শীর্ষে মরগান

  আগস্ট ০৬, ২০২০     ৯৪     ১০:৪৪     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : গতরাতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ১৫টি চার ও ৪টি ছক্কায় ৮৪ বলে ১০৬ রান করেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়োইন মরগান। ম্যাচে চারটি ছক্কা মেরে বিশ্ব ক্রিকেটে ওয়ানডে ফরম্যাটে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ছক্কার মালিক হলেন মরগান। তার ছক্কা সংখ্যা এখন ২১২টি। এতোদিন এই বিশ্ব রেকর্ডের মালিক ছিলেন ভারতের সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনি। ধোনির ছক্কা ২১১টি।

অবশ্য ধোনিকে টপকাতে অর্ধেক ম্যাচ খেলতে হয়েছে মরগানকে। ২১১টি ছক্কা হাঁকাতে ৩৩২টি ম্যাচ খেলেছেন ধোনি। আর গতকাল নিজের ১৬৩তম ম্যাচে ২১২তম ছক্কা মারলেন মরগান।

অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ছক্কায় তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক দলপতি রিকি পন্টিং। পন্টিংয়ের ছক্কা ১৭১টি। ১৭০টি ছক্কা মেরে চতুর্থস্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম।

উত্তরণবার্তা/এআর



আন্তর্জাতিক প্রবীণ দিবস আজ

  অক্টোবর ০১, ২০২০     ২৪

স্থলপথ খুলে দিতে ভারতকে অনুরোধ

  অক্টোবর ০১, ২০২০     ১৬

পুরনো খবর