ডিলার ছাড়া স্বর্ণালঙ্কার আমদানি করা যাবে না     ধর্ষণ রোধে পুলিশের কুইক রেসপন্স টিম     করোনায় আরো ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৫     পশ্চিমবঙ্গ রাজ্যাপালের সঙ্গে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাত     সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত     স্বাস্থ্যবিধি : নিষ্প্রাণ পূজা     মাধ্যমিকের জন্য ৩০ দিনের সিলেবাস : শিক্ষামন্ত্রী     ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন মিলানে আটকে পড়া ১২ বাংলাদেশি    

জাতির জন্য নীরবে কাজ করে গেছেন ফজিলাতুন্নেছা মুজিব : তাপস

  আগস্ট ০৮, ২০২০     ১০৩     ১৬:১৯     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন এক অনন্য-অসাধারণ মহীয়সী নারী। তিনি নীরবে-নিভৃতে বাঙালি জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন।

আজ শনিবার (৮ আগস্ট) সকালে বনানী কবরস্থানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মদিনে তাঁর কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ মন্তব্য করেন।
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রচার বিমুখ ছিলেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ছায়ার মতো আগলে রেখেছিলেন। তাঁর স্বামী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যতদিন কারাগারে ছিলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব নিবেদিত ভাবে নীরবে-নিভৃতে বাঙালি জাতিকে সুসংগঠিত করে বাঙালির স্বাধিকার আন্দোলন, স্বাধীনতার সংগ্রাম এগিয়ে নিয়ে ছিলেন।

তাঁর অবদান আসলে সেভাবে প্রকাশিত হয়নি। কিন্তু আজ আমরা ইতিহাস থেকে অনেক কিছুই জানতে পারি। তিনি না হলে হয়তো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে এত বিশাল অর্জন সম্ভব নাও হতে পারতো।

৯০তম জন্মবার্ষিকীতে শেখ ফজিলাতুন্নেসা মুজিবের আত্মার মাগফেরাত কামনা করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, তিনি তার পরিবারকে যেমনি আগলে রেখেছিলেন, তেমনি বাঙালি জাতিকে একটি পরিবারের মতোই আগলে রেখেছিলেন।

উত্তরণবার্তা/সাব্বির

 



আবারও আলোচনায় প্রভা

  অক্টোবর ২১, ২০২০

পুরনো খবর