বর্জ‌্য আর বোঝা নয়, পোড়ালেই বিদ‌্যুৎ     রোহিঙ্গাদের নিরাপদ প্রত‌্যাবাসনে জোর দিলেন কূটনীতিকরা     আইন-বিধিমালা সবই আছে, পরিপালন নেই : ফজলে নূর তাপস     শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা     তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষার বিকাশ ঘটিয়ে তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিণত করবে : স্পিকার     স্বাস্থ্যবিধি মেনে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে হবে : ডিএসসিসি মেয়র     চট্টগ্রামে নাশকতার মামলায় বিএনপি’র ১৬ নেতাকর্মী কারাগারে     আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সাথে যৌথ সমন্বয় সভা আগামীকাল    

আইপিএলে ভিভো না থাকায় আর্থিক ক্ষতির মুখে ভারত

  আগস্ট ১০, ২০২০     ৮৭     ০০:১৬     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) টাইটেল স্পন্সর থেকে বাদ পড়েছে চীনের মোবাইল ফোন কোম্পানি ভিভো। ভিভো না থাকায় বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন, ভিভো না থাকায় আমি আর্থিক সংকট বলব না, তবে হ্যাঁ এটা বড় ধাক্কা। বিসিসিআই আর্থিকভাবে যথেষ্ট শক্তিশালী একটি সংস্থা। ক্রিকেটার, বোর্ডের কর্তা এবং দর্শকরা এ সংস্থাকে শক্তিশালী করে তুলেছেন। আশা করছি এ ধাক্কা আমরা সামলে উঠতে পারব। নতুন স্পন্সর পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী। তাই এটাকে বড় ক্ষতি বলে আমরা মনে করছি না।

আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি হয় ভিভোর। চুক্তি অনুযায়ী প্রতি বছর ৪৪০ কোটি টাকা করে দিয়েছে ভিভো। পাঁচ বছরে চীনের এই কোম্পানি থেকে ২ হাজার ১৯০ কোটি টাকা রাজস্ব আয় হতো ভারতের।

করোনার এই কঠিন সময়ে চীন ও ভারতের সীমান্ত সমস্যার কারণে ভিভোর সঙ্গে আইপিএলের চুক্তি বাতিল হয়। চুক্তি বাতিল হওয়ায় বড় ধরনের আর্থিক ক্ষতি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতে আইপিএলের ১২তম আসর শুরু হবে। তার আগে নতুন টাইটেল স্পন্সরের খোঁজে বিসিসিআই।

উত্তরণবার্তা/এআর

 



এক দিনে সুস্থ ২১৩৯

  সেপ্টেম্বর ২৪, ২০২০

পুরনো খবর