ডিলার ছাড়া স্বর্ণালঙ্কার আমদানি করা যাবে না     ধর্ষণ রোধে পুলিশের কুইক রেসপন্স টিম     করোনায় আরো ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৫     পশ্চিমবঙ্গ রাজ্যাপালের সঙ্গে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাত     সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত     স্বাস্থ্যবিধি : নিষ্প্রাণ পূজা     মাধ্যমিকের জন্য ৩০ দিনের সিলেবাস : শিক্ষামন্ত্রী     ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন মিলানে আটকে পড়া ১২ বাংলাদেশি    

নরসিংদীতে প্রশাসনের হস্তক্ষেপে কিশোরীর বাল্যবিবাহ বন্ধ

  আগস্ট ১০, ২০২০     ৭৬     ২২:৩০     আরও
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : নরসিংদীতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল ১৬ বছর বয়সী এক কিশোরী।

সোমবার (১০ আগস্ট) দুপুরে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার বাদামতলী গ্রামে ওই বাল্যবিবাহ বন্ধ করা হয়।

ওই কিশোরীর বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিবাহ বন্ধ করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আজ পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভার বাদামতলী গ্রামের রতন চন্দ্র ঘোষের অপ্রাপ্তবয়স্ক কন্যাকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার অনিল চন্দ্র ঘোষের ছেলের সঙ্গে বিয়ে দেয়ার প্রস্তুতি চলছিল। খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল ওই বাড়িতে অভিযান পরিচালনা করেন।
পরে ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ এর ৫ ধারা মোতাবেক উক্ত বাল্যবিবাহের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন। বিজ্ঞ আদালত কন্যার বাবার কাছ থেকে তপশিল ৪ এ বর্ণিত মুচলেকা গ্রহণের আদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে দেওয়া মুচলেকায় মেয়েটির মা-বাবা অঙ্গীকার করেছেন, ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত ওই কিশোরীকে বিয়ে দিবেন না।

এ সময় পলাশ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহেনা পারভীন, ঘোড়াশাল পৌরসভা ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুল আলম খন্দকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/এআর
 



আবারও আলোচনায় প্রভা

  অক্টোবর ২১, ২০২০

পুরনো খবর