শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ ও দেশাত্মবোধের বিকাশ ঘটাতে হবে: তথ্যমন্ত্রী     শিক্ষা ব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হবে: পরিকল্পনামন্ত্রী     ইলিশ আহরণকারী ১১ দ‌েশ‌ের মধ্য‌ে বাংলাদ‌েশ‌ শীর্ষে     বিএনপির অযৌক্তিক দাবির জবাব দেয়ার প্রয়োজন মনে করি না     মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার     জাতির পিতার ভাষণ পাঠ করবে কোটি শিক্ষার্থী     আরিচা-নগরবাড়ী রুটে আবার ফেরি সার্ভিস চালু হবে : নৌ প্রতিমন্ত্রী     খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ    

পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্রিকেট বিশ্বের অভিনন্দন

  জুলাই ২৭, ২০১৮     ১৮৫৭     ৭:০৮ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা স্পোর্টস ডেস্ক : ক্রিকেটার থেকে তিনি রাজনীতিবিদ, এবার হয়ে যাচ্ছেন দেশের প্রধানমন্ত্রীও। ইমরান খান যেখানে পা ফেলেন, সেখানেই যেন সোনা ফলে। তেহরেক-ই-ইনসাফের চেয়ারম্যানের পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা আসা এখন শুধু সময়ের ব্যাপার। ইমরানের এমন সাফল্যে ভীষণ উচ্ছ্বসিত ক্রিকেট বিশ্বও। সাবেক ক্রিকেটার থেকে শুরু করে জনপ্রিয় ধারাভাষ্যকার, সবাই শুভকামনা জানাচ্ছেন বিরানব্বইয়ের বিশ্বকাপজয়ী অধিনায়ককে। সুলতান অব সুইং'খ্যাত পাকিস্তানের সাবেক পেসার ওয়াসিম আকরাম আশা করছেন, ইমরান খান যেভাবে দলকে ঐতিহাসিক বিশ্বকাপ জয়ের পথে নিয়েছিলেন, ঠিক সেভাবেই দেশের উন্নতিতেও বড় ভূমিকা রাখতে পারবেন। আকরাম বলেন, 'আমার বিশ্বাস, দেশের আগামী প্রধানমন্ত্রী হিসেবে পাকিস্তানকে তিনি অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারবেন। ইমরানের আছে অচল কর্মশক্তি, ক্ষমতা এবং মেধা; যা দেশের এবং দেশের মানুষের উন্নতিতে কাজে লাগবে। জনপ্রিয় ধারাভাষ্যকার ও সাবেক ক্রিকেটার রমিজ রাজা বলেছেন, 'নেতা হিসেবে ইমরান খানের চেয়ে বড় এবং ভালো উদাহরণ আর কে হতে পারে! তিনি এমন একজন সুপারস্টার যার পায়ের তলায় ছিল বিশ্ব। ২২ বছর ধরে একটি ভিশন নিয়ে এগিয়ে চলেছেন, তিনি স্পেশাল। তার মতো একজনকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়ে আমরা গর্বিত।

পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি বলেছেন, 'আমি আশা করি, আপনি সামনে থেকে নেতৃত্ব দিতে পারবেন। প্রতিপক্ষ দলগুলোর প্রতি আমার অনুরোধ থাকবে, তারা যেন ফল মেনে নেন এবং পাকিস্তানকে নতুনভাবে গড়ে তুলতে সহায়তা করেন। সাবেক তারকা পেসার শোয়েব আখতার বলেছেন, 'অভিনন্দন ইমরান খান। আপনি এটা পেরেছেন। প্রধানমন্ত্রী হিসেবে আপনিই সেরা পছন্দ। শুধু পাকিস্তানেই নয়। পাকিস্তানের বাইরে থেকেও অভিনন্দন বার্তা আসছে। ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার এবং ধারাভাষ্যকার ইয়ান বিশপ বলেছেন, 'পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী ইমরানকে আমার হৃদয়ের অন্তঃস্থল থেকে অভিনন্দন। দুর্দান্ত সাবেক একজন খেলোয়াড় একটি দেশের সর্বোচ্চ পর্যায়ে এসেছেন, জানতে পেরে গর্ববোধ হচ্ছে। আপনি যেন সততার সঙ্গে নেতৃত্ব দিতে পারেন এবং দৃষ্টান্ত স্থাপন করেন, সেই কামনা করছি। ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে বলেছেন, শেষপর্যন্ত ইমরান খান প্রধানমন্ত্রী হলেন। ক্রিকেটার হিসেবে তাকে দারুণ শ্রদ্ধা করি এবং ক্রিকেট অধিনায়ক হিসেবেও। তিনি একটি জাতিকে কিভাবে নেতৃত্ব দেন, সেটা দেখার জন্য মুখিয়ে আছি।
উত্তরণবার্তা/অআ



সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার বরখাস্ত

  ফেব্রুয়ারী ২৯, ২০২০     ১৪

‘আমি সাদা বল বা লাল বল আলাদা করে ভাবি না’

  ফেব্রুয়ারী ২৯, ২০২০     ১০

পুরনো খবর