ডিলার ছাড়া স্বর্ণালঙ্কার আমদানি করা যাবে না     ধর্ষণ রোধে পুলিশের কুইক রেসপন্স টিম     করোনায় আরো ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৫     পশ্চিমবঙ্গ রাজ্যাপালের সঙ্গে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাত     সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত     স্বাস্থ্যবিধি : নিষ্প্রাণ পূজা     মাধ্যমিকের জন্য ৩০ দিনের সিলেবাস : শিক্ষামন্ত্রী     ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন মিলানে আটকে পড়া ১২ বাংলাদেশি    

দুদকের মামলায় প্রদীপের জামিন নামঞ্জুর, সম্পত্তি ক্রোকের আবেদন

  সেপ্টেম্বর ২০, ২০২০     ৮৩     ১৪:১৭     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ওসি (সাময়িক বরখাস্ত) প্রদীপ কুমার দাশের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার (২০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ আদেশ দেন।

একই সময় দুদকের পক্ষ থেকে প্রদীপ কুমার দাশের সম্পত্তি ক্রোকের আবেদন জমা দেয়া হয়েছে।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন, দুদকের মামলায় প্রদীপ কুমার দাশের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আদালতে তার সম্পত্তি ক্রোকের আবেদন জমা দেয়া হয়েছে।

এর আগে ১৪ সেপ্টেম্বর মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত দুদকের মামলায় প্রদীপ কুমার দাশকে গ্রেফতার দেখানোর আদেশ দেন।  

গত ২৩ আগস্ট প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১ এ বাদি হয়ে মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন। এ মামলায় ২৭ আগস্ট মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে প্রদীপ কুমার দাশকে গ্রেফতার দেখানোর আবেদন জমা দেয়া হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন ও ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জন করেছেন।

২০১৮ সালে প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তদন্ত শুরু করে দুদক।

২০১৯ সালের ৯ এপ্রিল তাদের দুইজনকে সাত কার্য দিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেয় দুদক। ১২ মে দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এ তারা পৃথক সম্পদ বিবরণী দাখিল করেন।

উত্তরণবার্তা/এআর
 



আবারও আলোচনায় প্রভা

  অক্টোবর ২১, ২০২০

পুরনো খবর