ডিলার ছাড়া স্বর্ণালঙ্কার আমদানি করা যাবে না     ধর্ষণ রোধে পুলিশের কুইক রেসপন্স টিম     করোনায় আরো ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৫     পশ্চিমবঙ্গ রাজ্যাপালের সঙ্গে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাত     সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত     স্বাস্থ্যবিধি : নিষ্প্রাণ পূজা     মাধ্যমিকের জন্য ৩০ দিনের সিলেবাস : শিক্ষামন্ত্রী     ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন মিলানে আটকে পড়া ১২ বাংলাদেশি    

মউ চুক্তি সাক্ষর : আগামী আইপিএলও আমিরাতে?

  সেপ্টেম্বর ২০, ২০২০     ৮৯     ১৬:৩৩     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : করোনা মহামারির মাঝেই গতকাল শনিবার থেকে শুরু হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।  ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ হওয়ায় টুর্নামেন্টটি দেশে আয়োজন করতে পারেনি বিসিসিআই। বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলীর বোর্ড বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। তাই এবার দেশের আইপিএল আমিরাততে আইপিএল আয়োজনেও কোনো কমতি রাখেনি এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)

২০২০ সালের আইপিএল শুরুর দিনেই দুই বোর্ডের মাঝে ঐতিহাসিক 'মউ' চুক্তি সাক্ষরিত হয়েছে। ভারত আর আমিরাতের ক্রিকেটীয় সম্পর্ক দৃঢ় করতে এবং ক্রিকেটের সার্বিক উন্নয়নের কথা ভেবেই দুই দেশের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে জানান বিসিসিআইয়ের সচিব জয় শাহ। উপস্থিত ছিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীসহ একাধিক বিসিসিআই কর্মকর্তা। ছিলেন এমিরেটস ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি খালিদ আল জারুনি।

যদি আগামী বছরেও দেশে করোনা পরিস্থিতি উন্নতি না হয়, সেক্ষেত্রে এপ্রিল-মে মাসে আবারও দুবাইয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে পারে। দুই দেশের মধ্যে 'মউ' চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর বিষয়টি জোরালো হচ্ছে। কারণ ৬ মাস পরেই আইপিএল। ভারতে যদি করোনা পরিস্থিতির উন্নতি না হয়, তাহলে আমিরাতকেই ২০২১ সালের আইপিএলের ভেন্যু হিসেবে বেছে নিতে পারে বিসিসিআই। ইংল্যান্ডের বিপক্ষে ভারতের হোম সিরিজেরও আয়োজন করা হতে পারে সংযুক্ত আরব আমিরাতে।

উত্তরণবার্তা/সাব্বির



আবারও আলোচনায় প্রভা

  অক্টোবর ২১, ২০২০

পুরনো খবর