ডিলার ছাড়া স্বর্ণালঙ্কার আমদানি করা যাবে না     ধর্ষণ রোধে পুলিশের কুইক রেসপন্স টিম     করোনায় আরো ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৫     পশ্চিমবঙ্গ রাজ্যাপালের সঙ্গে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাত     সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত     স্বাস্থ্যবিধি : নিষ্প্রাণ পূজা     মাধ্যমিকের জন্য ৩০ দিনের সিলেবাস : শিক্ষামন্ত্রী     ইতালিতে প্রবেশের অনুমতি পেয়েছেন মিলানে আটকে পড়া ১২ বাংলাদেশি    

পাহাড়ে ঝুঁকিতে বসবাসকারীদের সরে যেতে মাইকিং

  সেপ্টেম্বর ২৬, ২০২০     ৩৫     ১৩:৫২     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রামের বিভিন্ন এলাকায় পাহাড়ের ঢালুতে ঝুঁকিতে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ি এলাকাগুলোতে মাইকিং করতে দেখা যায়।  

চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় শুক্রবার (২৫ সেপ্টেম্বর) থেকে থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে।  অব্যাহত বৃষ্টিপাতে নগরীতে বিভিন্ন এলাকায় পাহাড় ধসের শঙ্কা দেখা দিয়েছে।

আবহাওয়া দপ্তর বলেছে মৌসুমী বায়ুর প্রভাবে এই বৃষ্টিপাত কয়েকদিন অব্যাহত থাকতে পারে।

চট্টগ্রামের পতেঙ্গাস্থ আবহাওয়া দপ্তরের আবহাওয়াবিদ ফরিদ আহামদ জানান, শুক্রবার সকাল থেকে আজ শনিবার সকাল  ৯টা পর্যন্ত চট্টগ্রামে ৯৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।  এই বৃষ্টি আরো দুই দিন অব্যাহত থাকতে পারে।  বৃষ্টিপাতে ভূমি ধসের শঙ্কা রয়েছে বলেও আবহাওয়া সতর্কতায় জানানো হয়েছে।

এদিকে অব্যাহত বর্ষণে ভূমিধসের আশঙ্কায় চট্টগ্রাম মহানগরীর ১৭টি পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসকারী সাধারণ মানুষকে নিরাপদ আশ্রয়ে থাকতে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম জাকারিয়া জানান, পাহাড় ধসের শঙ্কায় পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীকে সরে যেতে মাইকিং করে সতর্ক করা হচ্ছে।  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সরেজমিনে গিয়ে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করছেন।

উত্তরণবার্তা/এআর
 



আবারও আলোচনায় প্রভা

  অক্টোবর ২১, ২০২০

পুরনো খবর